২৭ অক্টোবর, ২০২২ ১৯:০৯

ইঙ্গিতে সাকিবদের ‘আনস্মার্ট’ বললেন সিডন্স?

অনলাইন ডেস্ক

ইঙ্গিতে সাকিবদের ‘আনস্মার্ট’ বললেন সিডন্স?

সাউথ আফ্রিকার বিপক্ষে টাইগাররা রীতিমতো নাকানিচুবানি খেয়েছে। বলের বিপর্যয়ের পর ব্যাটে হয়েছে বিধ্বস্ত। জয় তো দূরের কথা লড়াই করেও হারতে পারেনি সাকিব আল হাসানের দল। অসহায় আত্মসমর্পণ করেছে।

সাকিবদের এমন ব্যাটিংয়ে হতাশ ব্যাটিং কোচ জেমি সিডন্স। তার মতে বুদ্ধিদীপ্ত বা স্মার্ট ক্রিকেট খেলতে পারেনি টাইগাররা। 

দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়ান রাইলি রুশো ১০৯ রানের ইনিংসে ছক্কা হাকিয়েছেন ৮টি। ১১ ব্যাটার মিলে রুশোর চেয়ে ৮ রান কম করা বাংলাদেশ ইনিংসে ছক্কা মাত্র চারটি।

টাইগার ব্যাটিং কোচ জেমি সিডন্স বলেছেন, ‘আমরা বড় ছক্কা হাঁকানো দল নই। আমাদের আরও বেশি স্মার্ট হতে হবে। আমরা হাওয়ায় বল বেশি হিট করি। বার্তা ছিল, ক্রিজে যাও এবং ব্যাটিং করো। দেখা যাক, আমরা কতদূর যেতে পারি। আমাদের শুরুটা ভালো ছিল, কিন্তু তারপর সবাই হাওয়ায় বল বেশি হিট করেছে। এবং সেটাই আমাদের চাপে ফেলেছে।’

সিডন্স মনে করেন, নরকিয়া ছাড়া অন্য প্রোটিয়া পেসারদের ভালোই সামলেছে তার দল। তবে স্পিনে ঘায়েল হয়েছেন লিটন-সোহানরা। তিনি অকপটে স্বীকার করে নেন, বাংলাদেশের ব্যাটাররা বড় শট খেলে দ্রুত রান তুলতে পারেন না।

সিডন্স বলছিলেন, ‘পেস নয়, আমরা স্পিনে কুপোকাত হয়েছি। যখন আমরা ভালো ক্রিকেটিং শট খেলছিলাম, তিন পেসারদের মধ্যে একজনকে ছাড়া বাকিদের ভালোই সামলেছি। তারপর আমরা পাওয়ার হিটিংয়ে বড় শটে দ্রুত রান তুলতে গেলাম, যেটা আমাদের কাজ নয়। আমরা সেটা পারি না।”

রুশো ও ডি ককের ব্যাটিং প্রসঙ্গ টেনে সিডন্স বলছিলেন, ‘রুশো ও ডি কক যা করেছে, আমাদের ট্যাকটিস তার থেকে ভিন্ন ছিল। বেশি ছক্কা মারার চেষ্টা করতে গিয়ে আমরা খুব বেশি ম্যাচ জিতিনি। রুশো কোনো চেষ্টা ছাড়াই যেন বাউন্ডারি পার করে দিচ্ছিলো। আমাদের এমন সামর্থ্য নেই।’


বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর