২৮ অক্টোবর, ২০২২ ০২:৩৬

করোনায় আক্রান্ত ওয়েড, অস্ট্রেলিয়ার কিপিং করবেন কে?

অনলাইন ডেস্ক

করোনায় আক্রান্ত ওয়েড, অস্ট্রেলিয়ার কিপিং করবেন কে?

ম্যাথু ওয়েড। ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে করোনাভাইরাস অস্ট্রেলিয়ার জন্য মাথা ব্যথার বড় কারণ হয়ে দাঁড়িয়েছে। লেগ স্পিনার অ্যাডাম জাম্পার পর এবার করোনায় আক্রান্ত হয়েছেন অস্ট্রেলিয়ার উইকেটকিপার ম্যাথু ওয়েড।

শুক্রবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিকরা। হাই-ভোল্টেজ এই ম্যাচের আগে ওয়েডের চোট অজিদের জন্য বড় ধাক্কা। তবে তার শারীরিক অবস্থার অবনতি না হলে কোভিড-১৯ পজিটিভ থাকা সত্ত্বেও ম্যাচ খেলতে পারবেন।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে করোনার নিয়ম অতটা কড়াকড়ি নয়। বিশ্বকাপ শুরুর আগেই আইসিসি জানিয়েছিল, আক্রান্ত খেলোয়াড়ের মধ্যে তীব্র উপসর্গ দেখা না দিলে এবং শারীরিক সমস্যা না থাকলে ম্যাচ খেলতে কোনো বাধা নেই। তাই মেলবোর্নে অস্ট্রেলিয়ার একাদশে ওয়েডকে দেখা যাওয়ার এখনো সম্ভাবনা আছে।

জানা গেছে, ওয়েডের খুব বেশি জটিলতা নেই। যদি অবস্থা খারাপ না হয়, তাহলে ইংল্যান্ডের বিপক্ষে করোনা নিয়েই খেলার কথা তার। অস্ট্রেলিয়া দলের এক মুখপাত্র জানিয়েছেন, করোনা পজিটিভ হওয়া ওয়েড এখন পর্যন্ত ভালোই আছেন।

তবে ওয়েডকে একাদশে না পেলে বড় এক সমস্যায় পড়বে অস্ট্রেলিয়া। কারণ তাদের ১৫ সদস্যের স্কোয়াডে স্বীকৃত উইকেটকিপার আর কেউ নেই। বিশ্বকাপ শুরুর আগেই চোটের কারণে ছিটকে গেছেন জশ ইংলিশ।

তাই এবারের অস্ট্রেলিয়া দলে ওয়েড ছাড়া বিশেষজ্ঞ কোনো উইকেটকিপার নেই। শুক্রবার ইংল্যান্ডের বিপক্ষে তিনি খেলতে না পারলে উইকেটের পেছনে দাঁড়াতে হবে ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চকে। বোলিং আক্রমণের প্রধান মিচেল স্টার্কও অবশ্য উইকেটকিপিং জানেন।

বিশ্বকাপ শুরুর আগেই অ্যারন ফিঞ্চ আভাস দিয়েছিলেন, দলের প্রয়োজনে ডেভিড ওয়ার্নার কিংবা মিচেল স্টার্ক উইকেটকিপিং করবেন। তাছাড়া গ্লেন ম্যাক্সওয়েলকেও উইকেটের পেছনে দেখা যেতে পারে।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর