২৯ অক্টোবর, ২০২২ ০৬:১৬

দলের শোচনীয় অবস্থা, আকিব জাভেদের মনে পড়ছে মালিকের কথা

অনলাইন ডেস্ক

দলের শোচনীয় অবস্থা, আকিব জাভেদের মনে পড়ছে মালিকের কথা

ফাইল ছবি

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ যেন পাকিস্তানের হৃদয় ভাঙার গল্প। প্রথম দুই ম্যাচেই তাদের সঙ্গী হয়েছে শেষ বলে হারের বিষাদ। এই মুহূর্তে আকিব জাভেদের খুব মনে পড়ছে শোয়েব মালিকের কথা। অভিজ্ঞ অলরাউন্ডার দলে থাকলে ভারত ও জিম্বাবুয়ের বিপক্ষে বাবর আজমরা জিততেও পারত বলে মনে করেন পাকিস্তানের সাবেক পেসার। 

৯০ হাজারের বেশি দর্শকের উপস্থিতিতে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে গত রবিবার চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে তুমুল উত্তেজনাপূর্ণ ম্যাচে শেষ ওভারে ১৫ রান ডিফেন্ড করতে ব্যর্থ হয় পাকিস্তান। সেই রেশ কাটতে না কাটতেই বৃহস্পতিবার (২৭ অক্টোবর) পার্থে জিম্বাবুয়ের বিপক্ষে তারা হারে ১ রানে। মাত্র ১৩১ রানের লক্ষ্য তাড়ায় শেষ ওভারে ১১, শেষ তিন বলে ৩ রানের সমীকরণ মেলাতে পারেনি বাবর আজমের দল।

গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ খেলে পাকিস্তানের সেমিফাইনালে ওঠায় বড় অবদান রেখেছিলেন মালিক। এবার তার বিশ্বকাপ দলেই জায়গা হয়নি। গত নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে সিরিজের পর থেকে পাকিস্তান দলে আর সুযোগ পাননি ৪০ বছর বয়সী ক্রিকেটার। শুক্রবার (২৮ অক্টোবর) আকিব বললেন, মালিক দলে থাকলে প্রথম দুই ম্যাচের ফল ভিন্ন হতে পারত।

তিনি জানান, খেলোয়াড়দের মধ্যে মালিক দলে সবচেয়ে মানানসই এবং খেলাটা সে সবচেয়ে ভালো বোঝে। যদি সে দলে থাকত, (ভারত ও জিম্বাবুয়ের বিপক্ষে) দুইটি ম্যাচ পাকিস্তান জিততে পারত।

পাকিস্তানের ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের অংশ ছিলেন মালিক। এই সংস্করণে ১২৪ ম্যাচে ১২৫.৬৪ স্ট্রাইক রেটে তার রান ২ হাজার ৪৩৫। হাত ঘুরিয়ে উইকেট আছে ২৮টি। আন্তর্জাতিক ক্রিকেটে তিন সংস্করণ মিলিয়ে ৪৪৬ ম্যাচে তার রান ১১ হাজার ৮৬৭, উইকেট ২১৮টি।  

বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের পরের ম্যাচে আগামী রবিবার নেদারল্যান্ডসের মুখোমুখি হবে পাকিস্তান। সেমি-ফাইনালে যেতে হলে বাকি তিন ম্যাচ জিততেই হবে তাদের। পাশাপাশি তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচগুলির ফলের দিকে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর