৩১ অক্টোবর, ২০২২ ১৩:৫৩

ভারতের ‌হারের জন্য কোহলি-রোহিতকে দায়ী করলেন ভুবনেশ্বর

অনলাইন ডেস্ক

ভারতের ‌হারের জন্য কোহলি-রোহিতকে দায়ী করলেন ভুবনেশ্বর

রোহিত শর্মা ও বিরাট কোহলি। ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার কাছে ভারতের হারের জন্য সরাসরি রোহিত শর্মা ও বিরাট কোহলির উপর দায় চাপালেন সতীর্থ ভুবনেশ্বর কুমার। তার মতে, ভারতীয় ক্রিকেটাররা যদি ফিল্ডিংয়ে সুযোগ নষ্ট না করত, তা হলে খেলার ফল অন্য রকম হতে পারত।

দক্ষিণ আফ্রিকার ব্যাটার আইডেন মার্করামের সহজ ক্যাচ ছাড়েন কোহলি। তার পরে মার্করামকেই রান আউটের সুযোগ মিস করেন রোহিত। সেই মার্করামই অর্ধশতরান করে দক্ষিণ আফ্রিকার জয়ের রাস্তা সহজ করেন।

ম্যাচের পরে সাংবাদিক বৈঠকে ভুবনেশ্বর বলেন, সত্যি, যদি ক্যাচটা না পড়ত, তাহলে ফল হয়তো আলাদা হতো। ক্রিকেটে ক্যাচ ম্যাচ জেতায়। ওটা তফাত গড়ে দিল।

সেই সঙ্গে রান আউটের সুযোগ নষ্ট করার প্রসঙ্গও টেনে আনেন ভুবনেশ্বর। তিনি বলেন, শুধু ক্যাচ নয়, রান আউটের সুযোগও নষ্ট করেছি। অল্প রানের ম্যাচে এই ভুলগুলোর উপর হার-জিত নির্ভর করে।

ম্যাচ হারের দায় এড়াননি ভারত অধিনায়ক রোহিতও। ম্যাচ শেষে রোহিত কোনো অজুহাত দিতে রাজি নন। তিনি বলেন, কোনো অজুহাত দেব না। সুযোগ পেয়েও হাতছাড়া করেছি। এরকম ঠান্ডাতে আগেও খেলেছি আমরা। রান আউটের সুযোগ মিস করেছি। আমি নিজেই সহজ সুযোগ পেয়েছিলাম। আমাদের আরও ধারাবাহিক হতে হবে ফিল্ডিংয়ে।

দক্ষিণ আফ্রিকার ইনিংসের ১২তম ওভারে রবিচন্দ্রন অশ্বিনের বলে ক্যাচ ফেলেন বিরাট। দিনের সহজতম ক্যাচ সম্ভবত ওটাই ছিল। কিন্তু বল ধরতেই পারেননি ভারতের সাবেক অধিনায়ক। বিরক্তি প্রকাশ করতে দেখা যায় অশ্বিনকেও। পরের ওভারে মোহম্মদ শামির ওভারে রান আউটের সুযোগ মিস করেন রোহিত। স্টাম্পের কাছে পৌঁছে গিয়েও বল উইকেটে লাগাতে পারেননি ভারতীয় অধিনায়ক।

ফিল্ডিংয়ের উপর দায় চাপালেও দলের ব্যাটারদের কোনও দোষ দিচ্ছেন না ভুবনেশ্বর। তার মতে, উইকেটে ব্যাট করা সহজ ছিল না। তিনি বলেন, এই উইকেটে ব্যাট করা অতটা সহজ নয়। এবারের বিশ্বকাপে পার্থে গড়ে ১৪০-এর কাছাকাছি রান হয়েছে। তাই আমরা জানতাম, কম রান করলেও লড়াই করতে পারব।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর