২ নভেম্বর, ২০২২ ১১:৫০

ডাচদের কাছে ১১৭ রানেই গুটিয়ে গেল জিম্বাবুয়ে

অনলাইন ডেস্ক

ডাচদের কাছে ১১৭ রানেই গুটিয়ে গেল জিম্বাবুয়ে

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে নেদারল্যান্ডসের বিপক্ষে টস জিতে ব্যাট করে ১১৭ রানে গুটিয়ে গেল জিম্বাবুয়ে। জয়ের জন্য নেদারল্যান্ডসের প্রয়োজন ১১৮ রান।

বুধবার অ্যাডিলেডের ওভালে টস জিতে প্রথমে ব্যাট করে ১৯.২ ওভারে ১১৭ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পরে যায় জিম্বাবুয়ে। পাওয়ার প্লে'র ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ২০ রান তুলতে পারে জিম্বাবুইয়ানরা। শন উইলিয়ামস আর সিকান্দার রাজার ব্যাটিংয়ে কিছুটা লড়াই করার পুঁজি পেলেও বাকিরা তেমন কিছুই করতে পারেনি।

২৩ বলে ২৮ করে উইলিয়ামস আউট হওয়ার পর তাসের ঘরের মত ভেঙ্গে পরে জিম্বাবুয়ের ইনিংসে। সতীর্থদের আসা-যাওয়ার মিছিলেও নিজের ব্যাটিংটা চালিয়ে যাচ্ছিলেন রাজা। ২৪ বলে ৩টি করে চার-ছক্কায় ৪০ রান করা এই অলরাউন্ডারকে থামান ডি লিড। শেষ পর্যন্ত ১৯.২ ওভারে ১১৭ রানেই থেমে যায় জিম্বাবুয়ে।

ডাচ বোলারদের মধ্যে সবচেয়ে সফল পল ভেন ম্যাকেরেন। ডানহাতি এই পেসার ২৯ রানে নেন ৩টি উইকেট। ২টি করে উইকেট কার ব্রেন্ডন গ্লোভার, লভান ফন বিক এবং বেস ডি লিড।

ডাচদের হারিয়ে সেমিতে খেলার পথে আরও একধাপ এগিয়ে যেতে চায় রোডেশিয়ানরা। অন্যদিকে টুর্নামেন্ট থেকে ইতোমধ্যে ছিটকে গেছে ডাচরা। তবুও তারা চায় অন্তত একটি ম্যাচে জয় তুলে নিতে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর