২ নভেম্বর, ২০২২ ১৪:৫৮

রাহুলের আগ্রাসন ঠেকালেন সাকিব

অনলাইন ডেস্ক

রাহুলের আগ্রাসন ঠেকালেন সাকিব

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে নিজেদের চতুর্থ ম্যাচে ব্যাট করতে নামা ভারতকে শুরুতে চেপে ধরে টাইগার বোলাররা। ফলাফলও চলে আসে চতুর্থ ওভারে। ৮ বলে ২ রান করা রোহিত শর্মা ফেরান হাসান মাহমুদ। তবে এক প্রান্ত আগলে রেখে ঝড়ো অর্ধশতক পূর্ণ করেন ভারতীয় ব্যাটার লোকেশ রাহুল। তবে রাহুলের আগ্রাসন ঠেকিয়ে সাজঘরে পাঠান সাকিব।

লোকেশ রাহুল আউট হওয়ার আগে ৩২ বলে ৫০ রান করেন। 

সাকিবের শর্ট ফাইন লেগের উপর দিয়ে ছক্কা হাঁকাতে চেয়েছিলেন রাহুল। কিন্তু এই ব্যাটার ক্যাচ দিয়েছেন মুস্তাফিজুর রহমানের হাতে। 

অ্যাডিলেইড ওভালে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথম ওভারে তাসকিন আহমেদকে বোলিংয়ে নিয়ে আসেন অধিনায়ক সাকিব। আগের ‍ম্যাচগুলোর মতো এই ম্যাচেও দারুণ শুরু এনে দেন তাসকিন, প্রথম ওভারে এক রান দেন তিনি।  

এরপর দ্বিতীয় ওভারে এসে শরিফুল ইসলাম হজম করেন একটি ছক্কা। তৃতীয় ওভারে এসে প্রথম তিন বল ডট করেন তাসকিন, এরপর চতুর্থ বলে ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে দাঁড়ানো হাসান মাহমুদের হাতে ক্যাচ দেন রোহিত শর্মা। সহজ ক্যাচ ছেড়ে দেন হাসান।  

পরের ওভারে তাকেই বোলিংয়ে নিয়ে আসেন সাকিব। দ্বিতীয় বলে রোহিত শর্মা ক্যাচ দিয়ে ফেরেন ইয়াসির আলির হাতে। ৮ বলে ২ রান করেন তিনি। 

দুই দলেরই সেমিফাইনাল ভাগ্য নির্ধারণ করছে এই ম্যাচের ওপর। হেরে গেলে সর্বনাশ, জিতলে টিকে থাকবে আশা। তাই জয়ের জন্য কোমর বেঁধে নামবে বাংলাদেশ ও ভারত।

অপরদিকে, বাংলাদেশ দলের শেষ ম্যাচটি পাকিস্তানের বিরুদ্ধে। তাই আজকের ম্যাচে জয়ের বিকল্প ছাড়া কোনো কিছুই ভাবছে না সাকিব বাহিনী। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর