২ নভেম্বর, ২০২২ ১৫:০৪

১ বলে ১৪ রান, ভারতকে চাপমুক্ত করলেন শরিফুল

অনলাইন ডেস্ক

১ বলে ১৪ রান, ভারতকে চাপমুক্ত করলেন শরিফুল

সংগৃহীত ছবি

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে অ্যাডিলেড ওভালে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। আজ বুধবার ভারতের বিপক্ষে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিবায়ক সাকিব আল হাসান। 

ব্যাট করতে নেমে প্রথম তিন ওভারে আঁটসাঁট বোলিংয়ে ভারত সুবিধা করতে পারেনি, তারা করে মাত্র ১১ রান। তবে রোহিত শর্মার উইকেট হারানোর পর থেকে আগ্রাসী হয়ে ওঠেন লোকেশ রাহুল ও বিরাট কোহলি। 

পাওয়ার প্লে শেষ করে তারা ১ উইকেটে ৩৮ রানে। মূলত ৮ ওভার পর্যন্ত ভারতকে ভালোই চাপে রাখে বাংলাদেশ। দলীয় নবম ওভারে শরিফুল ইসলামের কাছ থেকে ২৪ রান আদায় করে ভারত। লোকেশ রাহুল একাই নেন ১৭ রান। 

এই ওভারে ১ বলে ১৪ রান দেন শরীফুল। প্রথমে দারুণ ড্রাইভে মিড অফ দিয়ে ৪ মেরেছেন কোহলি। কোহলি ১ রান দিয়ে স্ট্রাইক চেঞ্জ করেন। এরপর হাফভলি পেয়ে লং অন দিয়ে ছক্কা মেরেছেন রাহুল, ওই বলে আবার শরীফুলের পা ছিল পপিং ক্রিজের বাইরে। অর্থাৎ নো বল। ফ্রি হিটে প্রথম দফা ওয়াইডের পর অফ স্টাম্পের বাইরে ফুললেংথে করেছিলেন শরীফুল, রাহুল তাতেই পয়েন্টের ওপর দিয়ে মেরেছেন ছক্কা। এরপর কাট করে মেরেছেন আরেকটি চার। পরে আরেকটি সিঙ্গেল।

ভারতের বিপক্ষে এঈ ম্যাচে সৌম্য সরকারের বদলে শরীফুল ইসলামকে দলে নেয় বাংলাদেশ। কিন্তু তিনি নামের সাথে সুবিচার করতে পারেননি। প্রথম দুই ওভারে তিনি দিয়েছেন ৩৩ রান। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর