৭ নভেম্বর, ২০২২ ১২:৩৫

সেমির আগে আফ্রিদির ‘অন্যরকম’ পরামর্শ

অনলাইন ডেস্ক

সেমির আগে আফ্রিদির ‘অন্যরকম’ পরামর্শ

শহীদ আফ্রিদি (ফাইল ছবি)

ক্রিকেটে অনেক অঘটনের উদাহরণ দেওয়া যায়! তারপরও নেদারল্যান্ডসের মতো দুর্বল দলের কাছে হেরে ফেভারিট দক্ষিণ আফ্রিকা সেমিফাইনাল খেলতে পারবে না এ ভাবনা কারোর ছিল বলে মনে হয় না। সবাই ভেবেছিল গতকাল গ্রুপের শেষ ম্যাচে অনায়াসে ডাচদের হারিয়ে শেষ চার নিশ্চিত করবে। অথচ এবার টি-২০ বিশ্বকাপে সবচেয়ে অঘটন ঘটাল নেদারল্যান্ডসই। এদিকে, দক্ষিণ আফ্রিকার হারে সবচেয়ে বড় সুবিধা পেয়েছে পাকিস্তান এবং তারা উঠে গেছে সেমিফাইনালে। অথচ সপ্তাহখানেক আগেও ভারত ও জিম্বাবুয়ের কাছে হেরে বিদায়ের আশঙ্কায় ছিল বাবর আজমরা।

এখন বাবর আজমরা চাইবেন না যে তার দল সেমিফাইনালে কোনো ভুল করুক। তাই কেন উইলিয়ামসনদের বিপক্ষে পাকিস্তান দলকে পরামর্শ দিয়েছেন শহীদ আফ্রিদি।

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার টুইটারে বাবর আজমকে পরামর্শ দিয়ে লিখেছেন, ‘বাবর আজম,আমাদের ব্যাটিং অর্ডারের ওপরের দিকে আগুন ঝরাতে হবে। তাই একজন পাওয়ার হিটার দরকার। এই ব্যাপারটা হারিস বা শাদাবের মধ্যে পরিষ্কার দেখা যাচ্ছে। দয়া করে রিজওয়ানের সঙ্গে হারিসকে ইনিংস ওপেন করার সুযোগ দিন। আর আপনি তিন নম্বরে খেলুন। ম্যাচ জেতার জন্য আপনাকে কঠোর হতে হবে এবং ভারসাম্যপূর্ণ ব্যাটিং লাইনআপের সঙ্গে নমনীয় হতে হবে।’

এমন পরামর্শ তো দেয়ারই কথা! কারণ এবারের টুর্নামেন্টে বাবর আজম-মোহম্মদ রিজওয়ান জুটি এখনো তাদের চিহ্ন রেখে যেতে পারেননি। শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষেও এই দুই ব্যাটসম্যানই খুব ধীরগতিতে ব্যাট করেছেন।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর