৯ নভেম্বর, ২০২২ ০৯:২৫

পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচে বৃষ্টির পূর্বাভাসে যা জানা গেল

অনলাইন ডেস্ক

পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচে বৃষ্টির পূর্বাভাসে যা জানা গেল

সিডনিতে আজ বুধবার টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান-নিউজিল্যান্ড। চলতি বিশ্বকাপের শুরু থেকেই দুর্দান্ত ক্রিকেট খেলছে কিউয়িরা। গ্রুপ পর্বে ধারাবাহিক পারফরম্যান্স ছিল। সেখানে পাকিস্তান কিন্তু শুরু থেকেই নড়বড়ে অবস্থায় রয়েছে। প্রথম দুই ম্যাচ হেরে কোনও মতে তারা সেমিতে উঠেছে।

তবে পাকিস্তান-নিউজিল্যান্ডের এই ম্যাচকে ঘিরেও ক্রিকেট বিশ্বে রয়েছে উত্তেজনার পারদ। কে এগিয়ে বা কে পিছিয়ে- তা নিয়ে চলছে নানা বিশ্লেষণ। এসবের মাঝেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা নিয়েও প্রশ্ন থাকছে। তবে আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

কেমন থাকবে বুধবার সিডনির আবহাওয়া?

অ্যাকুওয়েদারের রিপোর্ট অনুযায়ী বুধবার সকালে সিডনিতে বৃষ্টিপাতের সম্ভাবনা অত্যন্ত কম। দিনের সময়ে তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াস। রাত্রে তা নেমে আসবে ১৫ ডিগ্রি সেলসিয়াসে। আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকবে। তবে রাতে আকাশ পরিষ্কার হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। মোটকথা, নির্বিঘ্নেই হতে পারে পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ।

পিচের চরিত্র কেমন হবে?

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শেষ ছয় ম্যাচের মধ্যে পাঁচটি ম্যাচে সেই দলই জিতেছে, যে দল টসে জিতে ব্যাটিং করেছে প্রথমে। সুপার টুয়েলভের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড যে পিচে খেলেছিল, সেই পিচেই খেলা হবে এই ম্যাচ।

নিউজিল্যান্ডের কাছে চেনা পিচ হলেও, আগে এই পিচ ব্যবহার হওয়ার ফলে এর চরিত্রে পরিবর্তন থাকবে। সিডনিতে এখনও যে তিনটি পিচের ব্যবহার করা হয়েছে, তার মধ্যে এটাই সব থেকে বেশি ব্যাটিং সহায়ক এবং ফ্ল্যাট। এই উইকেটে প্রথমে ব্যাটিং করা দলের গড় রান ১৬৫।

পাকিস্তান টিমের হাল

ভাগ্যের সহায় ছিল বলেই, পাকিস্তান সেমিফাইনালে উঠতে পেরেছে। অঘটন ঘটিয়ে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দেয় নেদারল্যান্ডস। একেত প্রোটিয়ারাই ছিটকে যায় টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে। আর বাংলাদেশকে হারিয়ে শেষ চারে জায়গা করে নেয় পাকিস্তান। সুপার টুয়েলভ পর্বে পাঁচ ম্যাচের মধ্যে প্রথম দুই ম্যাচই হেরে বসেছিল পাকিস্তান। যদিও শেষ তিন ম্যাচে তারা জয় পায়।

পাকিস্তানের প্রধান শক্তি তাদের পেস বোলিং। এই ম্যাচে লড়াইটা কার্যত হবে পাকিস্তানের পেসারদের সঙ্গে নিউজিল্যান্ডের ব্যাটারদের। তবে কিউয়ি বোলিং লাইন-আপও কিন্তু বেশ ভালো। বর্তমানে পাকিস্তানের দুর্বল ব্যাটিং অর্ডার এবং বাবার আজম ও মোহাম্মদ রিজওয়ানের ছন্দে না থাকাটাও বড় চ্যালেঞ্জ হবে পাকিস্তানের কাছে।

নিউজিল্যান্ড টিমের হাল

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত ছন্দে রয়েছে নিউজিল্যান্ড। সুপার টুয়েলভ পর্বে তারা ৫টি ম্যাচের মধ্যে একটিতে হেরেছে। একটি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেছে। নিউজিল্যান্ড জিতেছে তিনটি ম্যাচে। নিউজিল্যান্ড যে ক’টি ম্যাচে খেলেছে তাতে তাদের ব্যাটিং দক্ষতার পরিচয় পাওয়া যায়। এছাড়া নিউজিল্যান্ডের বোলার ট্রেন্ট বোল্ট এবং টিম সাউদি ফর্মে রয়েছেন।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর