৯ নভেম্বর, ২০২২ ১৭:৫৬

৯২-রূপকথার পথেই পাকিস্তান, বাবর-বাঁশিতে সুর তুলছেন জাদুকরী খান?

অনলাইন প্রতিবেদক

৯২-রূপকথার পথেই পাকিস্তান, বাবর-বাঁশিতে সুর তুলছেন জাদুকরী খান?

ধুঁকতে ধুঁকতে সেমিফাইনালে ওঠা পাকিস্তান এবার ফাইনালে। যে দলটার গ্রুপ পর্বেই বাদ পড়ার কথা ছিল, সে দলটাই টেবিল টপার নিউজিল্যান্ডকে হারিয়ে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে।

আর এই ঘটনায় মনে পড়ে যায় ১৯৯২ সালের ওয়ানডে বিশ্বকাপের কথা। সেবারও শুরুতে বাদ পড়তে বসা পাকিস্তান অবিশ্বাস্যভাবে নিউজিল্যান্ডেকে হারিয়ে সেমিফাইনাল জয় করে ফাইনালের বাধা ডিঙিয়ে পৌঁছে গিয়েছিল শিরোপার কাছে।

সেই রূপকথার খুব কাছে পাকিস্তান। এবারও পাকিস্তান নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করেছে। সামনে যদি তাদের প্রতিপক্ষ হয় ইংল্যান্ড তবে চিত্রনাট্যে মিলে যাবেন বাবর আজম আর ইমরান খান।

সেবার ইমরানের অনুপ্রেরণায় বিপর্যয়ে ডুবতে বসা পাকিস্তান শিরোপা জিতেছিল। কেউ কল্পনাও করেনি পাকিস্তান ১৯৯২ বিশ্বকাপে সেমিফাইনালেও খেলবে। তবে সব শঙ্কাকে সম্ভাবনা করে জয় ছিনিয়ে নেয় ইমরানের দল। শিরোপা ওঠে তাদের হাতে।

এবারও তেমনই, যখন পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার কোনো সম্ভাবনাই ছিল না। তখন ওই শিবির থেকে শোনা যাচ্ছিলো তারা একটা মিরাকলের অপেক্ষায়। সেই মিরাকলে দেবদূত হয়ে হাজির ডাচরা। প্রোটিয়াদের নিশ্চিত ভবিষ্যৎ ওরা অনিশ্চিত করে পাকিস্তানকে এগিয়ে দিয়ে গেল।

এবার মাঠের খেলায় ছন্দে ফিরে নিজেদের দাপটেই নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে পাকিস্তান। তবে কী ফাইনালেও বাবর ইমরান খানের দিকে পেতে আছেন কান? বলছেন, সেই জাদুতে ভরাও চোখ ম্যাজিশিয়ান, যে জাদুতে রূপকথার কপাট খোলে। দেখাও ভেল্কি মিস্টার খান।

 
বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর