৯ নভেম্বর, ২০২২ ২২:২১
টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম

'ওয়াইড-নো বল' না করে অনন্য রেকর্ড পাকিস্তানের

অনলাইন ডেস্ক

'ওয়াইড-নো বল' না করে অনন্য রেকর্ড পাকিস্তানের

সংগৃহীত ছবি

চোট কাটিয়ে ফেরার পর থেকে সেরা ছন্দ খুঁজে ফেরা শাহিন শাহ আফ্রিদি ফের বল হাতে আলো ছড়ালেন। ব্যাটিংয়ে জয়ের পথ সহজ করে দিলেন রান খরায় ভুগতে থাকা অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। নিউজিল্যান্ডকে অনায়াসে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে তৃতীয়বার ফাইনালে উঠল পাকিস্তান। 

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বুধবার (০৯ নভেম্বর) প্রথম সেমিফাইনালে পাকিস্তানের জয় ৭ উইকেটে। আগে ব্যাট করে ৪ উইকেটে ১৫২ রান করেছিল নিউজিল্যান্ড। জবাবে বাবর ও রিজওয়ানের ফিফটিতে ৫ বল বাকি থাকতেই কাঙ্ক্ষিত ঠিকানায় পৌঁছে যায় পাকিস্তান।

হাই-ভোল্টেজ ম্যাচে চাপের মুখে পড়ে বোলাররা ভুলগুলো বেশি করে ফেলেন। তবে সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এখানেই ব্যতিক্রম পাকিস্তানি বোলাররা। দুর্দান্ত বোলিং আক্রমণ নিয়ে নক আউট পর্বে ওয়াইড কিংবা নো-বল না করে বিশ্বরেকর্ড গড়েছে বাবর আজমের দল।

সিডনিতে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। ফলে প্রথমে বোলিং করতে নামে পাকিস্তান। শাহীন-রউফদের নিয়ে গড়া পাকিস্তানের পেস আক্রমণ বিশ্বের অন্যতম সেরা। সেই সাথে দুই স্পিনার শাদাব এবং নওয়াজও কম যান না। অধিনায়ক বাবর আজম আজ ব্যবহার করেন তার ছয় বোলারকে। সবাই নিজেদের সেরাটা দিয়েছেন মাঠে। ফলে বিশ্বরেকর্ড গড়েছে পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম কোনো দল নক-আউট পর্বে দেয়নি কোনো ওয়াইড কিংবা নো-বল। নিউজিল্যান্ড অতিরক্ত রান পেয়েছেন কেবল বাই ও লেগ বিফোর থেকে।


বিডি-প্রতিদিন/এ এস টি

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর