১০ নভেম্বর, ২০২২ ১৮:১৩

লজ্জার হারের দিনও দু’টি রেকর্ড কোহলির

অনলাইন ডেস্ক

লজ্জার হারের দিনও দু’টি রেকর্ড কোহলির

অতীতের সকল ইতিহাস পাল্টে ভারতের বিরুদ্ধে দুর্দান্ত জয় তুলো নিলো ইংল্যান্ড। ভারতের দেয়া ১৬৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে হেলস-বাটলার দু’জনেই শেষ করেন খেলা। ২৪ বল হাতে রেখেই নির্ধারিত ১৬৯ রানের লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। হেলস অপরাজিত থাকেন ৪৭ বলে ৮৬ রান ও বাটলার ৩৯ বলে ৮০ রান করে। 

ইংল্যান্ডের কাছে এই লজ্জার হারের দিনও দুইটি ব্যক্তিগত রেকর্ড গড়েছেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি। এর মধ্যে একটি চলমান বিশ্বকাপে চার হাঁকানোর নতুন রেকর্ড। টি টোয়েন্টি বিশ্বকাপে ১০০টি চার মারার মাইলস্টোন ছুঁয়েছেন কোহলি। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে শ্রীলঙ্কার মাহেলা জয়াবর্ধনে সবচেয়ে বেশি চার মেরেছেন। তিনি ৩১ ইনিংসে ১১১টি চার মেরেছেন, এই তালিকায় দুই নম্বরে উঠে এসেছেন বিরাট কোহলি। তিনি ২৫ ইনিংসে ১০৩টি চার মেরেছেন। তালিকায় তিন নম্বরে রয়েছেন শ্রীলঙ্কার তিলকরত্নে দিলশান। তিনি ৩৪ ইনিংসে ১০১টি চার মেরেছেন। 

কোহলির অন্য রেকর্ডটি, পুরুষদের টি টোয়েন্টি বিশ্বকাপের নকআউট পর্যায়ে এখন পর্যন্ত সর্বাধিক পঞ্চাশ বা তার বেশি রানের রেকর্ড। এখন পর্যন্ত তিনি চারটি ইনিংস খেলেছিলেন এবং চারটি ইনিংসের মধ্যে চারটিতেই পঞ্চাশের বেশি রান করেছিলেন। এই তালিকার দুই নম্বরে রয়েছেন পাকিস্তানের মোহম্মদ রিজওয়ান। তিনি এখনও দু’টি ইনিংসে নকআউট পর্যায়ে খেলেছিলেন।

সূত্র : দ্য হিন্দুস্তান টাইমস।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর