১৩ নভেম্বর, ২০২২ ১০:১১

টি-২০ বিশ্বকাপ ফাইনাল: পিচ ও কন্ডিশন

অনলাইন ডেস্ক

টি-২০ বিশ্বকাপ ফাইনাল: পিচ ও কন্ডিশন

ফাইল ছবি

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপজুড়েই ছিল বৃষ্টির আতঙ্ক। বেশ কিছু ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়ে বিপদে পড়েছে কয়েকটি দল। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আজ রবিবার শিরোপা জয়ের লড়াইয়ে নামছে ইংল্যান্ড-পাকিস্তান। যে ম্যাচকে ঘিরে রয়েছে উত্তাপ। তবে এই ফাইনালেও রয়েছে বৃষ্টির ভ্রুকুটি। 

অস্ট্রেলিয়ার আবহাওয়া দফতরের পূর্বাভাস, ফাইনালের দিন অর্থাৎ আজ রবিবার সকাল থেকেই আকাশ থাকবে মেঘলা। বেলা বাড়ার সঙ্গে শুরু হতে পারে বৃষ্টি। সেই সঙ্গে বইবে পারে ঝোড়ো হাওয়া। গতিবেগ থাকতে পারে ঘণ্টায় ২৫ কিলোমিটার। আজ আকাশ পরিষ্কার হওয়ার কোনো সম্ভাবনা নেই। বৃষ্টি হতে পারে সোমবারও। কোনো কোনো জায়গায় অতি ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে।

এদিকে, মেলবোর্নের উইকেট দীর্ঘ সময় ছিল কাভারে আবৃত। যে কারণে উইকেট স্যাঁতসেঁতে থাকবে। পেস ও বাউন্স বেশি হবে। বাড়তি সুবিধা পাবেন পেসাররা। এমন উইকেটে মেলবোর্নে ১৬০ রানই হতে পারে আদর্শ দলীয় রান। ইংল্যান্ডের বিরুদ্ধে ১৫৭ রান করেই তো জিতেছিল আয়ারল্যান্ড। উইকেটে হালকা সবুজ ঘাসও থাকতে পারে। বৃষ্টি হওয়ার প্রবল সম্ভাবনা আছে। সে কারণে খেলা এক ঘণ্টা পরে শুরু হওয়ার সম্ভাবনা আছে। তবে যেহেতু ফাইনাল, তাই একটি রিজার্ভ ডে রাখা হয়েছে। বৃষ্টির কারণে আজ খেলা না হলে কাল হবে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর