২৫ ডিসেম্বর, ২০২১ ১২:১৩

টিকটকে ‘ব্ল্যাকআউট চ্যালেঞ্জে’ অংশ নিয়ে প্রাণ গেল শিশুর

অনলাইন ডেস্ক

টিকটকে ‘ব্ল্যাকআউট চ্যালেঞ্জে’ অংশ নিয়ে প্রাণ গেল শিশুর

টিকটকে ‘ব্ল্যাকআউট চ্যালেঞ্জে’ অংশ নিয়ে দশ বছর বয়সী একটি দুরন্ত শিশুর মৃত্যু হয়েছে। গত ১২ ডিসেম্বর শিশুটি ব্ল্যাকআউট চ্যালেঞ্জে অংশ নিয়ে মারা যায়। এই চ্যালেঞ্জে অংশগ্রহণকারীরা মূর্ছা যাওয়ার আগ পর্যন্ত নিজের শ্বাস আটকে রাখার চেষ্টা করে। খবর নিউ ইয়র্ক পোস্ট'র।

শিশুটির মা তাওয়ান্না অ্যান্ডারসন বলেন, তার মেয়ে নায়লা আন্ডারসন একটি স্বতস্ফূর্ত শিশু ছিল। সে ভাষা শিখতে ভালোবাসত। সামাজিকমাধ্যমেও তার অ্যাকাউন্ট আছে। ১২ ডিসেম্বর শিশুটি যখন ব্ল্যাকআউট চ্যালেঞ্জে অংশ নিয়েছে, তখন তার মা নিজের শয়নকক্ষে ছিলেন। যে কারণে মেয়ের জীবনধ্বংসকারী কার্যক্রম তিনি বন্ধ করতে পারেননি। তাওয়ান্না অ্যান্ডারসন জানান, আমি খুবই ব্যথিত। এ যন্ত্রণা কোনোদিন দূর হবে না।

সন্তানদের সামাজিকমাধ্যমে বিচরণ নিয়ে বাবা-মায়েদের সতর্ক থাকার অনুরোধ করেছেন এই মা। তাদের মোবাইলে ক্ষতিকর কোনো উপাদান আছে কি না; তাও পরীক্ষা করে দেখতে বলেছেন।

তাওয়ান্না অ্যান্ডারসন আরও বলেন, বাচ্চাদের ফোন পরীক্ষা করতে হবে নিয়মিত। হয়তো, আপনি জানেন না, তার ফোনে কোনো ক্ষতিকর উপকরণ আছে কিনা।

পেনসিলভানিয়ার চেস্টারের স্থানীয় হাসপাতালের সমাজকর্মী এলিজাবেথ উডস বলেন, নায়লা কক্ষে এক থাকায় বিপদে পড়ার সময় তাকে উদ্ধারের কেউ সেখানে ছিল না। দীর্ঘসময় শ্বাস আটকে রাখলে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যেতে পারে। এছাড়া শরীরের অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গও ক্ষতিগ্রস্ত হতে পারে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর