৭ ফেব্রুয়ারি, ২০২২ ১৩:২৬

বাজারে এলো বেনকিউ ব্রান্ডের নতুন পোর্টেবল প্রজেক্টর

অনলাইন ডেস্ক

বাজারে এলো বেনকিউ ব্রান্ডের নতুন পোর্টেবল প্রজেক্টর

পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এর ব্যবহার বেড়ে যাওয়ায় প্রোজেক্টর একটি গুরুত্বপূর্ণ ডিভাইস হয়ে দাঁড়িয়েছে। তাই BenQ ব্রান্ডের ছোটো সাইজের পোর্টেবল প্রোজেক্টর বাজারে নিয়ে এলো স্মার্ট টেকনোলজিস বিডি লিঃ। এর মডেলটি হলো BenQ GV1. একটি কফি কাপের সাইজের হওয়ায় প্রোজেক্টরটি সহজেই যেকোনো জায়গায় ব্যবহার করা যায়। 

প্রজেক্টরটির ওজন মাত্র ৭০৮ গ্রাম। এর মধ্যে থাকা অটোমেটিক কিস্টোন খুব সহজেই পিকচার ফ্রেমকে স্কোয়ার শেপ এ নিয়ে আসে। বিল্ট ইন ব্যাটারির কারনে এতে ৩ ঘণ্টা ব্যাকআপ আছে। এতে আরও আছে ৫ ওয়াট বিল্ট ইন স্পিকার। এটি ১৬.৭ মিলিয়ন ডিসপ্লে কালার সাপোর্ট করে। এতে রয়েছে qualcom snapdragon 710 processor এবং 1G LPDD3 RAM.

প্রোজেক্টরটির ওপরের অংশে থাকছে দু'টি ভলিউম কন্ট্রোল বাটন, পাওয়ার বাটন এবং ফরওয়ার্ড-ব্যাক ওয়ার্ড বাটন, আর পোর্ট হিসেবে থাকছে ইউএসবি সি পোর্ট। আরও একটি চমৎকার ব্যাপার হল, কোন ফোন ব্যবহার ছাড়াই, কার্ড রিডার বা পেন্ড্রাইভ ব্যবহার এর মাধ্যমে মুভি, ইমেজ বা যেকোনো কন্টেন্ট দেখতে পারবেন। 

এতে প্রি ইন্সটল্ড থাকছে স্মার্ট টিভি অ্যাপ, যার ফলে মিউজিক, মুভি, নেটফ্লিক্স, গেমিং এবং ইউটিউব এর মতো যে কোন স্ট্রিমিং কন্টেন্ট উপভোগ করতে পারবেন। BenQ GV1 এ থাকছে 5th generation Wi-Fi connectivity. ফলে ইন্টারনেট কানেকশন ছাড়াও যেকোনো কন্টেন্ট দেখা যাবে। এটিকে সরাসরি মোবাইল ফোন, নোটবুক, ল্যাপটপ, ট্যাবলেট বা আই প্যাডে কানেক্ট করা যায়। এতে স্ক্রিন মিররিং এর সুযোগও রয়েছে, মোবাইল এর কন্টেন্ট ওয়্যারলেস এর মাধ্যমে দেখা যাবে। প্রজেক্টরটির মূল্য ৪২০০০ টাকা। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর