৭ এপ্রিল, ২০২২ ০১:৩১

রমজানে সহানুভূতি ও সহমর্মিতা ছড়িয়ে দিতে টিকটকের ক্যাম্পেইন

অনলাইন ডেস্ক

রমজানে সহানুভূতি ও সহমর্মিতা ছড়িয়ে দিতে টিকটকের ক্যাম্পেইন

রমজানে সহানুভূতি ও সহমর্মিতা ছড়িয়ে দিতে টিকটকের ক্যাম্পেইন

বিশ্বের শীর্ষস্থানীয় শর্ট ভিডিও প্ল্যাটফর্ম টিকটক বাংলাদেশে তাদের রমজান ক্যাম্পেইন #StitchKindness চালুর ঘোষণা দিয়েছে। এটি মানুষের মধ্যে পবিত্র রমজান মাসের চেতনা, উদারতা, সহনশীলতা, সংহতি ও মূল্যবোধ জাগ্রত করবে। পাঁচটি ইন-অ্যাপ হ্যাশট্যাগ দিয়ে এই ক্যাম্পেইনের অফিসিয়াল অ্যাড ফিল্ম লঞ্চসহ বিভিন্ন ধরনের কার্যক্রমের মাধ্যমে অর্থপূর্ণ, বৈচিত্র্যময় ও নির্ভরযোগ্য কন্টেন্টের সাহায্যে পুরো রমজান মাস কমিউনিটির মানুষের সঙ্গে যুক্ত থাকবে টিকটক।

অর্থপূর্ণ বিষয়বস্তু তৈরি করার ক্ষেত্রে সবসময় চ্যাম্পিয়ন টিকটক। এ জন্য ব্যবহারকারীদের #StitchKindness  এবং #MaheRamadan  হ্যাশট্যাগগুলো ব্যবহার করে কনটেন্ট তৈরির মাধ্যমে তাদের চারপাশে ভালো ও দানশীল কাজের সঙ্গে পরিচিত করা ও একটি চেইন অব কাইন্ডনেস তৈরি করতে উৎসাহিত করা হবে এই ক্যাম্পেইনের মাধ্যমে।

প্ল্যাটফর্মের স্টিচ ফিচারের মাধ্যমে ব্যবহারকারীদের অন্য ব্যবহারকারীর ভিডিও থেকে কোনো দৃশ্য তাদের নিজের ভিডিওতে যুক্ত করতে দেবে। এ ছাড়া একটি চেইন অব কমান্ডের মাধ্যমে আড়ালে থাকা হিরোদের সামনে আনতেও কাজ করবে। তাদের অনুপ্রেরণা জোগাবে। এই পবিত্র মাসে ব্যবহারকারীদের একত্রিত করতে আরও কিছু প্রচেষ্টা থাকবে টিকটকের, যেমন- তারা কীভাবে এই মাসে নিজেদের আত্মশুদ্ধির জন্য প্রস্তুত হচ্ছেন বা নতুন কী রেসিপি তৈরি করছেন অথবা যেকোনো ধরনের হেলথ টিপস সম্পর্কে কনটেন্ট তৈরি ও তা অন্যদের সঙ্গে শেয়ার করতে উদ্বুদ্ধ করবে।

ভোজন রসিক ব্যক্তি যারা নিত্যনতুন রান্নার মাধ্যমে তাদের খাবার টেবিলকে সাজাতে পছন্দ করেন, তাদের  জন্য #RamadanRecipe  হ্যাসট্যাগটি এসেছে। আবার যারা স্বাস্থ্যসচেতন, তারা বিভিন্ন স্বাস্থ্য সম্পর্কিত টিপস, কীভাবে পবিত্র এই মাসে নিজেকে সুস্থ রাখা যায় সে সম্পর্কিত কনটেন্ট বানাতে এবং ব্যবহার করতে পারবেন #RojarDin  হ্যাসট্যাগটি দিয়ে। ক্যাম্পেইনটি শেষ হবে ঈদ উদযাপনের মধ্য দিয়ে, যেখানে ব্যবহারকারীরা #KhushirEid  হ্যাশট্যাগ ব্যবহার করে ঈদে তাদের প্রিয় মুহূর্তগুলো শেয়ার করতে পারবেন। 

টিকটক এই হ্যাশট্যাগগুলোর জন্য আকর্ষণীয় ইন-অ্যাপ ইফেক্ট ও ফিল্টারও চালু করবে, যা ব্যবহারকারীরা এই মাসে কনটেন্ট তৈরিতে ব্যবহার করতে পারবেন। রমজান সর্বদাই আত্মশুদ্ধি, উদযাপন ও জমায়েতের মাস, সে ব্যক্তিগত হোক বা ভার্চুয়াল। পবিত্র এই মাসে টিকটকের লক্ষ্য হলো পুরো বিশ্বের টিকটক কমিউনিটিকে একসাথে নিয়ে উদযাপন করা। কমিউনিটির সবার জন্য খুশি ও আনন্দ বয়ে নিয়ে আসা এবং তাদ্বের সৃজনশীলতাকে অনুপ্রাণিত করা।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর