২৮ জুলাই, ২০২২ ০০:১০

অপো’র কালারওএস ১২ : স্বাচ্ছন্দ্য ও নান্দনিক ডিজাইনের অপূর্ব মিশেল

অনলাইন ডেস্ক

অপো’র কালারওএস ১২ : স্বাচ্ছন্দ্য ও নান্দনিক ডিজাইনের অপূর্ব মিশেল

কানেক্টিভিটি, ডিজাইন, সিকিউরিটি (নিরাপত্তা) কিংবা গেমিংয়ের ক্ষেত্রে ব্যবহারকারীদের ফোন ব্যবহারের অভিজ্ঞতাকে স্বাচ্ছ্যন্দদায়ক করতে অপো’র সর্বাধুনিক ও উচ্চগুণগত মানসম্পন্ন কাস্টমাইজেবল কালারওএস ১২ এর জুড়ি মেলা ভার! ব্র্যান্ডটি’র কালারওএস ব্যবহারকারীদের দ্রুত, স্মুথ ও স্লিকার ডিভাইস ব্যবহারের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করবে। 

কালারওএস ১২ ব্যবহার করে অপো ফোন ব্যবহারকারীরা অ্যাডাপ্টিভ সিস্টেমের অভিজ্ঞতা লাভ করতে পারবেন। এটি ৬৭টি ভাষা সমর্থন করে এবং এতে স্বচ্ছ থ্রিডি অ্যাপ আইকন রয়েছে; যেখানে আলো এবং ছায়া’র উপাদানগুলোর মিশেলে ডেপথ তৈরি করে। এছাড়া, কালারওএস ১২ এর মধ্যে অ্যাডভান্সড ফেস ক্যাপচার অ্যালগরিদম ৭৭টি ফেসিয়াল ফিচার পয়েন্ট এবং ২০০+ স্টাইলিস্টিক উপাদান ব্যবহার করে ওমোজি’র সাথে রিয়েল-টাইমে ব্যবহারকারীর স্টাইলাইজড প্রতিচ্ছবিকে তুলে ধরে। পাশাপাশি, অলওয়েজ-অন-ডিসপ্লে ২.০ ব্যবহারকারীর পছন্দানুযায়ী ব্যতিক্রমী ওমোজি, টেক্সট, প্যাটার্ন, কালার (রঙ) ও অন্যান্য তথ্যগুলোকে সুন্দরভাবে তৈরি করে জায়গামতো স্থাপন করতে সাহায্য করে। 

কালারওএস ১২ এর স্মার্ট সাইডবার-স্ক্রিন ট্রান্সলেট ফিচারটি ব্যবহারকারীকে মাত্র একটি ট্যাপের মাধ্যমে বিদেশি ভাষা অনুবাদ করতে সাহায্য করে। এটি টেক্সট থেকে ইমেজে ট্রান্সলেট (অনুবাদ) করতে পারে। এছাড়া, এর ফোন ম্যানেজার জাঙ্ক (অপ্রয়োজনীয় জিনিসপত্র) পরিষ্কার করে ডিভাইসটির পারফরমেন্স উন্নত করে; একইসঙ্গে এটি ব্যাটারি দীর্ঘস্থায়ী করে ও স্টোরেজ বিস্তৃত করে। অন্যদিকে, ক্লোন ফোন ২.০ কিউআর কোড ব্যবহারের মাধ্যমে ব্যবহারকারীকে পুরনো ফোন থেকে নতুন ফোনে ফাইল, সেটিংস ও ডেটা স্থানান্তরে সাহায্য করে। কালারওএস ১২ এর প্রাইভেসি ড্যাশবোর্ড একটি পরিষ্কার ওভারভিউসহ সমস্ত বিষয়গুলো সহজেই পরিচালনা করে এবং অ্যাপ্রোক্সিমেট লোকেশন শেয়ারিং ব্যবহারকারীর কাছাকাছি লোকেশন শেয়ারের মাধ্যেমে নিরাপত্তা সুরক্ষাকে উন্নত করে। এর এআই সমৃদ্ধ অ্যান্টি-পিপ প্রযুক্তি ফোন ব্যবহারের সময় অন্য কেউ যদি আপনার স্ক্রিনে তাকিয়ে থাকে তা শনাক্ত করতে ও নোটিফিকেশন লুকিয়ে রাখতে সাহায্য করে। 

হেভি গেমিং এর জন্য নকশাকৃত কালারওএস ১২ এর রোটেশন লক ব্যবহারকারীর স্ক্রিন অরিয়েন্টেশনকে ঠিক করে, যা বাধাহীনভাবে ব্যবহারকারীর জন্য গেম খেলার বিষয়টিকে নিশ্চিত করবে। প্রো গেমার মোড এ আল্ট্রা টাচ রেসপন্স রয়েছে, যা স্যাম্পলিং রেট ও লোয়ার টাচ রেসপন্স টাইম বৃদ্ধি করবে। এর জেনারেল পারফরমেন্স অ্যাডাপ্টার ২.০ স্বাভাবিকভাবে গেম খেলার অভিজ্ঞতাকে সমৃদ্ধ করবে এবং ডিভাইসের ফ্রেম রেট, তাপমাত্রা ও সামগ্রিক দক্ষতা বৃদ্ধি করার মাধ্যমে ডিভাইসের উপর চাপ কমায়।

ডিরাক ভিত্তিক কালারওএস ১২ রিয়েল এইচডি সাউন্ড ৩.০ এর মাধ্যমে ব্যবহারকারীদের উন্নত সাউন্ড অভিজ্ঞতা প্রদান করবে।  যে কোনো ব্যবহারকারীর জন্য উপযোগী কালারওএস ১২ এ ওয়ালপেপার ভিত্তিক থিমিং সিস্টেম রয়েছে, যা ওয়ালপেপারের ডমিন্যান্ট কালার শনাক্ত করে ডিভাইসের জন্য একটি কম্প্লিমেন্টারি হিউ তৈরি করতে পারে। এটি ফেস এ মুভমেন্ট-ট্র্যাকিং স্টিকার যুক্ত করে ব্যবহারকারীদের জন্য ভিডিওগুলোকে আরও উপভোগ্য করে তুলবে।

পারেসোনালাইজেশন, ডিজাইন ও এফিশিয়েন্সি (দক্ষতা) এর সমন্বয়ে কালারওএস ১২ তৈরি করা হয়েছে। যারা তাদের ফোন ব্যবহারের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করতে চান তাদের জন্য অপো সঠিক পছন্দ। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর