৬ সেপ্টেম্বর, ২০২২ ১৬:১৪

আইপিভি সিক্স ডেপ্লয়মেন্ট বিষয়ক এল্বিনোয়া’র দিনব্যাপী কর্মশালা

অনলাইন ডেস্ক

আইপিভি সিক্স ডেপ্লয়মেন্ট বিষয়ক এল্বিনোয়া’র দিনব্যাপী কর্মশালা

লাস্ট মাইল ব্রডব্যান্ড সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সমূহের নেটওয়ার্কে আইপিভি সিক্স ডেপ্লয়মেন্ট করার দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি বিটিআরসি'র নির্দেশনা বাস্তবায়ণে লোকাল ব্রডব্যান্ড নেটওয়ার্ক ওনার্স অ্যাসোসিয়েশন (এল্বিনোয়া), বাংলাদেশের উদ্যোগে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার রাজধানীর গুলশানের একটি হোটেলে দিনব্যাপী কর্মশালায় রাজধানীসহ সারাদেশ থেকে লাস্ট মাইল ব্রডব্যান্ড সেবা প্রদানকারী প্রতিষ্ঠানসমূহের মালিক ও সিস্টেম ইঞ্জিনিয়াররা অংশগ্রহণ করেন। 

লোকাল ব্রডব্যান্ড নেটওয়ার্ক ওনার্স অ্যাসোসিয়েশন (এল্বিনোয়া), বাংলাদেশের সভাপতি ফুয়াদ মুহাম্মদ শরফুদ্দিনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি)-এর সভাপতি ইমদাদুল হক। এছাড়াও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি)-এর সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূইয়া, সাইবার ক্যাফে ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)-এর সভাপতি এ এম কামাল উদ্দিন আহমেদ সেলিম এবং বাংলাদেশ ইন্টারনেট সমিতি (বিআইবিএস)-এর সভাপতি আনোয়ার হোসেন আনু কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

কর্মশালায় প্রধান বক্তা ছিলেন ফাইবার@হোম-এর সিটিও সুমন আহমেদ সাবির।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর