৮ সেপ্টেম্বর, ২০২২ ১৪:৫০

হুয়াওয়ে আইসিটি ইনকিউবেটর বুট ক্যাম্পে ৬৮টি স্টার্টআপ

অনলাইন ডেস্ক

হুয়াওয়ে আইসিটি ইনকিউবেটর বুট ক্যাম্পে ৬৮টি স্টার্টআপ

হুয়াওয়ে আইসিটি ইনকিউবেটর প্রোগ্রামের প্রথম পর্বে নির্বাচিত ৬৮টি স্টার্টআপের জন্য ঢাকায় তিন দিনব্যাপী একটি বুট ক্যাম্প আয়োজন করা হয়েছে।

স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড ও ইনোভেশন ডিজাইন অ্যান্ড আন্ট্রাপ্রেনারশীপ একাডেমি (আইডিয়া)-এর সহযোগিতায় আয়োজিত এ ক্যাম্পে ব্যবসা কীভাবে শুরু করা যায় এবং ব্যবসাকে টেকসই করে তোলা যায়, সে বিষয়ে অংশগ্রহণকারীদের প্রশিক্ষণ প্রদান করা হয়।     

সর্বমোট ১৮০টি আবেদন থেকে নির্বাচিত স্টার্টআপদের বাছাই করে স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড ও আইডিয়া। ব্যবসার ধারণা, দল গঠন, ধারণার বাস্তবায়িত হওয়ার সম্ভাব্যতা ও ট্র্যাকশনের ওপর ভিত্তি করে স্টার্টআপগুলোকে বাছাই করা হয়। তিন দিনব্যাপী এ অনুষ্ঠানে বাছাইকৃত স্টার্টআপগুলো বিভিন্ন সেশনে অংশগ্রহণ করে। 

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন সিদ্ধার্থ গোস্বামী, জ্যেষ্ঠ পরামর্শক ও হেড অফ অপারেশন্স, আইডিয়া প্রকল্প, বিসিসি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং স্বাগত বক্তব্য প্রদান করেন র. হ. ম. আলাওল কবির, জ্যেষ্ঠ পরামর্শক (জ্যেষ্ঠ সহকারী সচিব), আইডিয়া প্রকল্প, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। বুট ক্যাম্পে ১১ জন প্রশিক্ষক প্রশিক্ষণ পরিচালনা করেন। 

বাংলাদেশে আইসিটি ইকোসিস্টেম গড়ে তোলার লক্ষ্য নিয়ে অনেকদিন ধরেই কাজ করে যাচ্ছে হুয়াওয়ে। স্থানীয় স্টার্টআপের বিকাশে এবং বাংলাদেশের আইসিটি ক্ষেত্রে মেধাবীদের গড়ে তুলতে গত ১৫ জুন হুয়াওয়ে এ কর্মসূচি উন্মোচন করে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর