২৩ অক্টোবর, ২০২২ ১৩:৫৩

আর্থিক সেবার ডিজিটাল প্লাটফর্ম ‘সংযোগইউ’-এর যাত্রা শুরু

অনলাইন ডেস্ক

আর্থিক সেবার ডিজিটাল প্লাটফর্ম ‘সংযোগইউ’-এর যাত্রা শুরু

‘সংযোগইউ’-এর লোগো

‘সবার জন্য সহজ ফিন্যান্স’ এই বিষয়কে সামনে রেখে দেশে প্রথমবারের মতো যাত্রা শুরু করলো ডিজিটাল ফিন্যান্স কমিউনিকেশন ও নেটওয়ার্কিং প্লাটফর্ম সংযোগইউ। এটি হবে সকলের জন্য ই-ফিন্যান্স সল্যুশন।

যে প্লাটফর্মের মাধ্যমে গ্রাহকেরা সহজেই সংযুক্ত হতে পারবেন তার আর্থিক সার্ভিস ও সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে সরাসরি। ডিজিটালি সম্পন্ন করতে পারবেন সার্ভিস গ্রহণের সকল প্রক্রিয়া। আর আর্থিক প্রতিষ্ঠানগুলো পারবে তাদের সার্ভিসগুলো উপযুক্ত গ্রাহকের কাছে পৌঁছে দিতে।

এটি গ্রাহক ও প্রতিষ্ঠানের মধ্যে একটি আন্তঃসংযোগ ও অর্ন্তভূক্তিমূলক কার্যক্রম। এই প্লাটফর্মের মাধ্যমে প্রতিটি মানুষের কাঙ্খিত আর্থিক সাভিসের সাথে সহজ যোগাযোগ, সংযুক্তি ও সার্ভিস গ্রহণের একটি নতুন দ্বার উন্মোচিত করবে। মূলত প্রতিটি মানুষকে তার প্রয়োজনীয় ও উপযুক্ত আর্থিক সার্ভিসের সাথে যুক্ত করে দিতে এই প্লাটফর্মটি কাজ করবে।

গ্রাহক ও প্রতিষ্ঠানের মধ্যে দূরত্ব কমিয়ে সহজ যোগাযোগ স্থাপন ও আর্থিক পণ্য ও সার্ভিসগুলো আদান-প্রদান ব্যবস্থা সহজলভ্য করবে এবং ভবিষ্যতে ফিন্যান্স ইকো-সিস্টেম বিল্ডিংয়ে কাজ করবে সংযোগইউ। 

প্লাটফর্মটি তৈরির উদ্দেশ্যে প্রতিষ্ঠান তাদের নিজস্ব ব্যবস্থাপনায় ২০২০ সাল থেকে কার্যক্রম শুরু করে। সকল কার্যক্রম সম্পন্ন করে বর্তমানে সার্ভিসটি বেটা ভার্সনে পাইলটিং এর মাধ্যমে চট্টগ্রামে যাত্রা শুরু করছে। ক্রমান্বয়ে দেশব্যাপী সার্ভিসটি প্রসারিত করা হবে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর