৩০ অক্টোবর, ২০২২ ১৬:৫৯

৫.৫জি হবে ভবিষ্যৎ গড়ার ভিত্তি : ডেভিড ওয়্যাং

প্রেস বিজ্ঞপ্তি

৫.৫জি হবে ভবিষ্যৎ গড়ার ভিত্তি : ডেভিড ওয়্যাং

‘গ্লোবাল এমবিবি ফোরাম ২০২২’ চলাকালীন হুয়াওয়ের বোর্ডের এক্সিকিউটিভ ডিরেক্টর ও আইসিটি ইনফ্রাস্ট্রাকচার ম্যানেজিং বোর্ডের চেয়ারম্যান ডেভিড ওয়্যাং ‘স্ট্রাইড টু ৫.৫জি : দ্য ফাউন্ডেশন অব দ্য ফিউচার’ শীর্ষক মূল বক্তব্য প্রদান করেন। ডেভিড ওয়্যাং তার বক্তব্যে আলোচনা করেন কীভাবে সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে এই খাত উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করেছে এবং ৫.৫জি প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারে প্রস্তুতি গ্রহণ সম্পন্ন হয়েছে।

ইন্টেলিজেন্ট বিশ্বে আমাদের পরবর্তী মাইলফলকটি অবশ্যই ৫.৫জি প্রযুক্তির মাধ্যমে ১০জিবিট/এস অভিজ্ঞতা প্রদান করবে, যা অসংখ্য সংযোগকে সহায়তা প্রদান করবে এবং নেটিভ ইন্টেলিজেন্স অর্জনে সহায়তা করবে।

ওয়্যাং বলেন, ৫.৫জি প্রযুক্তির বিকাশ বেশ দ্রুতগতিতে এগিয়ে চলছে। সামনের দিনগুলোতে আমাদের পাঁচটি নতুন খাত নিয়ে কাজ করতে হবে। এগুলো হলো: স্ট্যান্ডার্ড, স্পেকট্রাম, প্রডাক্ট, ইকোসিস্টেম ও অ্যাপ্লিকেশন। একসাথে আমরা ৫.৫জি’র অভিমুখে অগ্রসর হয়ে একটি উন্নত এবং ইন্টেলিজেন্ট বিশ্ব বিনির্মাণ করতে পারবো।

আমাদের মানদণ্ড ঠিক করতে হবে এবং প্রযুক্তিগত গবেষণায় উৎসাহিত করতে হবে। আল্ট্রা-লার্জ ব্যান্ডউইথ-এর জন্য আরো স্পেকট্রাম প্রস্তুত করতে হবে। উন্নত নেটওয়ার্ক, ডিভাইস ও চিপসের সমন্বয়ে ৫.৫জি প্রযুক্তির জন্য সবাইকে প্রস্তুতি গ্রহণ করতে হবে। এর পাশাপাশি, ৫.৫জি প্রযুক্তিকে আরো ইন্টেলিজেন্ট করতে আরো উদ্ভাবনী প্রযুক্তির প্রয়োজন। একটি প্রবৃদ্ধিশীল ৫.৫জি ইকোসিস্টেম তৈরিতে সবাইকে একসাথে কাজ করতে হবে। উদ্ভাবনী অ্যাপ্লিকেশনগুলো তৈরিতে সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানান তিনি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর