২২ ফেব্রুয়ারি, ২০২৩ ১২:১৭

গুগলের প্রতি চ্যালেঞ্জ, নতুন কোম্পানি খুলছেন ৭ বরখাস্ত কর্মী!

অনলাইন ডেস্ক

গুগলের প্রতি চ্যালেঞ্জ, নতুন কোম্পানি খুলছেন ৭ বরখাস্ত কর্মী!

প্রতীকী ছবি

সম্প্রতি গণছাঁটাইয়ের পথে হেঁটেছে বিশ্বের বিভিন্ন প্রযুক্তি কোম্পানি। গুগল, মেটা, টুইটার, আমাজনের মতো জায়ান্টরাও আছেন এই তালিকায়। বিশ্ব মন্দার কারণেই এই পদক্ষেপ নিয়েছে প্রযুক্তি কোম্পানিগুলো।

সম্প্রতি ১২ হাজার কর্মী ছাঁটাই করেছে প্রযুক্তি জায়ান্ট গুগল। ছাঁটাইয়ের কোপ পড়াদের একজন হেনরি ক্রিক। বড় সংস্থায় শীর্ষ পদের কাজ হারিয়েও হতাশ হননি ক্রিক। বরং গুগলের দিকেই চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন তিনি।

বরখাস্ত হওয়া আরও ছয়জন প্রাক্তন গুগলকর্মীকে সঙ্গে নিয়ে নতুন সংস্থা খুলতে যাচ্ছেন তিনি। লিঙ্কডইন পোস্টে নতুন পরিকল্পনার কথা জানিয়েছেন ক্রিক, যা ইতোমধ্যেই ভাইরাল হয়েছে।

আগামী ছয় সপ্তাহের মধ্যে নিউ ইয়র্ক এবং সান ফ্রান্সিসকোতে ডিজাইন ও ডেভলপমেন্ট কোম্পানি খুলতে যাচ্ছেন ক্রিক ও তার সহকর্মীরা। 

লিঙ্কডইন পোস্টে ক্রিক জানিয়েছেন, গুগলের পক্ষ থেকে তাদের ৬০ দিন অর্থাৎ দুই মাসের নোটিস দেওয়া হয়েছে। যার ৫২ দিন বাকি আছে। এই সময়ের মধ্যে নতুন কোম্পানি তৈরির কাজ শেষ করতে চান তারা।

আত্মবিশ্বাসী ক্রিকের কথায়, “আমি সবসময় বিশ্বাস করেছি, কঠোর পরিশ্রম জীবনকে অনেকদূর নিয়ে যায়। যদিও সাম্প্রতিক ঘটনা (গুগল থেকে বরখাস্ত হওয়া) সেই বিশ্বাসে চির ধরায়। কিন্তু আমার অভিজ্ঞতা হল, জীবনের চ্যালেঞ্জগুলো অনন্য সুযোগও তৈরি করে।”

পোস্টে ক্রিক ঘোষণা দিয়েছেন, আমার সঙ্গে রয়েছেন ৬ জন দুরন্ত প্রাক্তন গুগলকর্মী। আমরা নিউ ইয়র্ক এবং সান ফ্রান্সিসকোতে ডিজাইন ও ডেভলপমেন্ট কোম্পানি খুলতে চলেছি। হয়তো এটা সবচেয়ে খারাপ সময়। পাশাপাশি আকর্ষণীয় চ্যালেঞ্জও। সূত্র: এনডিটিভি, ইন্ডিয়া টাইমস

বিডি প্রতিদিন/কালাম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর