৩ মে, ২০২৩ ১৭:২৪

দক্ষতা উন্নয়নমূলক অনুদান ঘোষণা করলো ইন্টারনেট সোসাইটি ফাউন্ডেশন

প্রেস বিজ্ঞপ্তি

দক্ষতা উন্নয়নমূলক অনুদান ঘোষণা করলো ইন্টারনেট সোসাইটি ফাউন্ডেশন

প্রতীকী ছবি

দেশে আরও দক্ষতার সাথে ইন্টারনেট শিক্ষা ও ব্যবহারের সুযোগ বৃদ্ধিতে একটি নতুন অনুদান কর্মসূচি শুরু করেছে ইন্টারনেট সোসাইটি ফাউন্ডেশন। এই উদ্যোগ ডিজিটালাইজেশনের মাধ্যমে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে বিশেষ ভূমিকা পালন করবে বলে ধারণা করা যাচ্ছে।

স্ট্রেনদেনিং কমিউনিটি, ইমপ্রুভিং লাইভস অ্যান্ড লিভলিহুডস (এসসিআইএলএলএস) প্রোগ্রামের আওতায় বাংলাদেশের প্রতিষ্ঠানসমূহ দুই বছর পর্যন্ত স্থায়ী প্রকল্পের জন্য ২৫০,০০০ মার্কিন ডলার পর্যন্ত অনুদান পাবে। প্রোগ্রামে আবেদনের শেষ সময় আগামী ৩১ মে এবং আগস্ট মাসে এর প্রভিশনাল অ্যাওয়ার্ডের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

ডিজিটাল ২০২৩ : গ্লোবাল ডিজিটাল ইনসাইটস-এর তথ্য মতে, বর্তমানে বাংলাদেশে ৩৮.৯% ইন্টারনেট ব্যবহারকারী রয়েছে। ইন্টারনেট সোসাইটি ফাউন্ডেশন বাংলাদেশের এমন কিছু প্রকল্পের খোঁজ করছে, যার লক্ষ্য দেশের পিছিয়ে পড়া সম্প্রদায়ের জন্য অর্থনৈতিক অন্তর্ভুক্তিমূলক শিক্ষার সুযোগ বৃদ্ধি করা। এর মধ্যে রয়েছে উচ্চ-মানের প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষায় ইন্টারনেটের ব্যবহার বৃদ্ধি, ভার্চুয়াল ও ডিস্টেন্স লার্নিং পদ্ধতি ও দক্ষতা উন্নয়ন, আর্থিক সুযোগ তৈরি, অর্থনৈতিক স্বাধীনতা বৃদ্ধি এবং টেকসই আয়ের উৎস নিশ্চিতকরণ।

এসসিআইএলএলএস প্রোগ্রামটি আফ্রিকা, এশিয়া ও ল্যাটিন আমেরিকায় ধারাবাহিকভাবে কার্যক্রম পরিচালনা করছে। এবারের প্রোগ্রামে ছয়টি টার্গেট দেশ হলো-বাংলাদেশ, ব্রাজিল, কলম্বিয়া, ঘানা, ইন্দোনেশিয়া ও সেনেগাল।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর