২৫ সেপ্টেম্বর, ২০২৩ ১১:১৮

জিমেইল পাসওয়ার্ড পরিবর্তন করবেন যেভাবে

অনলাইন ডেস্ক

জিমেইল পাসওয়ার্ড পরিবর্তন করবেন যেভাবে

প্রতীকী ছবি

আপনি যদি আপনার জিমেইল একাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করতে চান কিন্তু না জেনে থাকেন যে কিভাবে জিমেইল পাসওয়ার্ড পরিবর্তন করতে হয় বা জিমেইল পাসওয়ার্ড পরিবর্তন করার নিয়ম তাহলে আমাদের আজকের প্রতিবেদনটি আপনার জন্য।

আমাদের আজকের এই প্রতিবেদনে আপনাদের সঙ্গে আলোচনা করা হবে যে কিভাবে আপনারা খুব সহজেই মোবাইল ফোনের মাধ্যমে কিংবা  ল্যাপটপ অথবা কম্পিউটারের মাধ্যমে অনায়াসে আপনার জিমেইলের পাসওয়ার্ড পরিবর্তন করতে পারবেন।তাহলে চলুন জেনে নেয়া যাক যে কিভাবে আপনারা আপনাদের জিমেইল একাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করতে পারবেন সেই বিষয় সম্পর্কে বিস্তারিত সকল তথ্য। 

আপনি যদি আপনার জিমেইল একাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করতে চান তাহলে সবার প্রথমে আপনাকে আপনি যে জিমেইল একাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন করতে চান সেই জিমেইল অ্যাকাউন্টের মধ্যে লগইন করতে হবে।

জিমেইল একাউন্টের মধ্যে লগইন করার পরে আপনারা থ্রিডি আইকন থেকে 'manage your google account'-এ ক্লিক করবেন। এরপরে আপনারা গুগল একাউন্টের অন্য একটি হোমপেজে চলে যাবেন সেখানে আপনারা অনেকগুলো অপশন দেখতে পারবেন। আর আপনাদেরকে এখান থেকে মূলত যে কাজটি করতে হবে তা হচ্ছে পার্সোনাল ইনফো নামে যে অপশনটি রয়েছে সেখানে যেতে হবে

পার্সোনাল ইনফো অপশনে যাওয়ার পরে আপনারা একটু নিচে গেলে দেখতে পারবেন পাসওয়ার্ড নামে একটি লেখা রয়েছে সেখানে আপনারা ক্লিক করবেন। পাসওয়ার্ড অপশনের নিচে আপনারা সর্বশেষ কবে পাসওয়ার্ড চেঞ্জ করেছেন সেটি দেখতে পারবেন যাইহোক, এখন আপনাকে মূলত পাসওয়ার্ড লেখাটির উপরে ক্লিক করতে হবে। এরপরে আপনি পাসওয়ার্ড চেঞ্জ করার জন্য নতুন একটি হোম পেজ পাবেন সেখানে আপনাদেরকে আপনাদের গুগল একাউন্টের নতুন পাসওয়ার্ড দেওয়ার জন্য বলা হবে।

আপনি আপনার গুগল একাউন্টের নতুন যে পাসওয়ার্ডটি সেভ করতে চাচ্ছেন সেই পাসওয়ার্ডটি এখানে টাইপ করে বসাতে হবে অর্থাৎ আপনি আপনার জিমেইলের যে নতুন পাসওয়ার্ডটি সেভ করবেন সেই পাসওয়ার্ডটি এখানে টাইপ করে বসাবেন। এরপরে নিচে দেখতে পারবেন চেঞ্জ পাসওয়ার্ড নামে একটি অপশন রয়েছে সেখানে আপনারা ক্লিক করবেন একবার, আর তাহলে আপনাদের জিমেইল একাউন্টের পাসওয়ার্ডটি পরিবর্তন হয়ে যাবে


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর