৮ অক্টোবর, ২০২৩ ১২:১৯

নির্ধারিত হলো ফিনসিআইআই সাইবার ড্রিল ২০২৩ এর মূল পর্বের ৩০ দল

অনলাইন ডেস্ক

নির্ধারিত হলো ফিনসিআইআই সাইবার ড্রিল ২০২৩ এর মূল পর্বের ৩০ দল

নির্ধারিত হলো ফিনসিআইআই সাইবার ড্রিল ২০২৩ এর মূল পর্বের ৩০ দল

বিজিডি ই-গভ সার্ট এর বাৎসরিক বিভিন্ন সাইবার ড্রিল আয়োজনের পরিকল্পনা অনুসারে গতকাল শনিবার ৫ ঘণ্টাব্যাপী ফিনসিআইআই সাইবার ড্রিল ২০২৩ কোয়ালিফায়ার রাউন্ড অনুষ্ঠিত হয়। 

প্রতিযোগিতায় আর্থিক প্রতিষ্ঠানসহ সরকারঘোষিত ক্রিটিক্যাল ইনফরমেশন ইনফ্রাস্ট্রাকচার (সিআইআই) অনুমোদিত প্রতিষ্ঠানের ৬৩টি দল অংশ নেয়। আগামী ২১  অক্টোবর এমআইএসটিতে অনুষ্ঠিত হবে এ বছরের ফিনসিআইআই সাইবার ড্রিল ২০২৩ এর মূল পর্ব।

ড্রিলে ২৯৫০ পয়েন্ট নিয়ে প্রথম হয়েছে ইউনিয়ন ব্যাংক লিমিটেডের ইউবিএল-ঈগল দল। এই দলের সদস্যরা হলেন মোহাম্মাদ আমির হোসাইন, মো. আলমগীর, হাসানুজ্জামান বসুনিয়া, হোসাইন আল মামুন এবং মোহাম্মাদ রবিউল ইসলাম।

২৭৫০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়েছে ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংকের দল ইউসিবিএল। এর সদস্য হলেন দেবাশীষ পাল, মেহেদী হাসান ফয়সাল, মোহাম্মাদ আব্দুল্লাহ আল মামুন, পঙ্কজ কুমার মন্ডল এবং ওয়াহিদুর রহমান সিকদার। তবে সমান সংখ্যক পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়েছে রূপালী ব্যাংক আরবিএল সাইবার ওয়ারিওর। এ দলে রয়েছেন জি এম ফারুক আহমেদ, ব্রজব নায়ক, মোহাম্মাদ হাসনাত তালুকদার, কুমারজিৎ দত্ত এবং মোহাম্মাদ মাহবুবুল আলম।

একই পয়েন্ট পেয়েছে ইস্টার্ন ব্যাংকের ইবিএল ডিফেন্ড এস। এই দলের সদস্যরা হলেন সঞ্জয় দত্ত, মো. আব্দুল্লাহ আল ফারুক, হোসনি আদনান, রাজীব ভৌমিক এবং মো. রোকনুজ্জাজামান।

২৬০০ পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্থানে রয়েছে বাংলাদেশ ব্যাংকের সাইবার টিম। এই দলের সদস্যরা হলেন ফাহাদ জামান চৌধুরী, খন্দকার সোলায়মান, মাহমুদ আহমেদ, নূর হোসাইন খান, রবিউল হাসান রোনক। 

এদিকে সমান পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ হয়েছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সাইবার স্যাভি। যাদের সদস্য হলেন মো. আশিকুর রহমান, মো. মুশফিক উল আনাম, মো. নাহিদ ইসলাম চৌধুরী, মো. শাহীন কাদির এবং স্বরূপ সাহা।

সাইবার ড্রিলের ফলাফল তালিকা অনুক্রমে রয়েছে সিটি ব্যাংক লিমিটেডের সিবিএল সিফার, মার্কেন্টাইল ব্যাংকের লেজিওন, প্রাইম ব্যাংকের পিবিএল সাইবার সেন্টিনাল এবং ফাস্ট সিকিউরিটি ব্যাংকের দল।

বাকি ২০টি দলে রয়েছে যথাক্রমে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, ব্র্যাক ব্যাংক, শাহজালাল ইসলামি ব্যাংক, ঢাকা ব্যাংক, কমিউনিটি ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক, পূবালী ব্যাংকের সাইবার থ্রি আর, পিজিসিবি পাওয়ার গ্রিড কোম্পানি বাংলাদেশ লি:, এনআরবিসি প্রমুখ। 

আগামী ২১ অক্টোবর জানা যাবে, কারা হবে এ বছরের ফিনসিআইআই সাইবার ড্রিল ২০২৩ এর বিজয়ী দল।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর