২৮ ডিসেম্বর, ২০২৩ ১১:৩৩

ট্রু কলার অ্যাপের বিশেষ ৭ ফিচার

অনলাইন ডেস্ক

ট্রু কলার অ্যাপের বিশেষ ৭ ফিচার

প্রতীকী ছবি

ব্যবহারকারীদের জন্য একের পর এক স্মার্টফোন অ্যাপ সহজ করছে ব্যবহার পদ্ধতি। এরমধ্যে সবচেয়ে দরকারী এবং জনপ্রিয় অ্যাপ হচ্ছে ট্রুকলার। অপরিচিত নম্বরগুলো শনাক্ত করার জন্য এই অ্যাপ বেশ জনপ্রিয়। কোনো অচেনা নম্বর থেকে ফোন এলে ট্রুকলারের মাধ্যমে সহজেই সেই কলারের পরিচয় জেনে নেওয়া যায়।

এই ফিচারই অল্পদিনের মধ্যে দুর্দান্ত জনপ্রিয় করে তুলেছিল ট্রুকলারকে। একদিকে যেমন আপনি অজানা নম্বর ট্রুকলার থেকে দেখছেন, অন্যদিকে আপনার ফোন নম্বরও ফোনের অন্য প্রান্তে ট্রুকলারে ভেসে ওঠে। ফলে আপনার পরিচয় সহজেই জেনে নিতে পারে যে কেউ। কিন্তু ট্রু কলার ব্যবহার করলেও অনেকেই জানেন না অ্যাপের আরও বিশেষ ৭টি ফিচার। চলুন জেনে নেওয়া যাক এই ফিচারগুলো সম্পর্কে-

স্প্যাম ব্লকিং-

এই অ্যাপে রয়েছে স্প্যাম ব্লকিং ফিচার। যা নিজে থেকে স্প্যাম কলকে চিহ্নিত করে তা ব্লক করে দিতে পারে।

স্মার্ট রিমাইন্ডার-

ট্রু কলারের রিমাইন্ডার ফিচার আপনাকে মনে করিয়ে দিতে পারে বিল পেমেন্ট-সহ একাধিক বিষয়। যা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

স্মার্ট এসএমএস-

স্প্যামের ভিড়ে অধিকাংশ ক্ষেত্রেই হারিয়ে যায় গুরুত্বপূর্ণ মেসেজ। কিন্তু ট্রু কলারে রয়েছে বিশেষ ব্যবস্থা। যেখানে আলাদা ক্যাটাগরি অনুযায়ী সব মেসেজ দেখায়। ফলে প্রয়োজনীয় মেসেজ হারানো বা নজর এড়ানোর সম্ভাবনা খুবই কম।

এডিট সেন্ট চ্যাট মেসেজ-

অনেক ক্ষেত্রেই ‘অটো কারেক্ট’ -এর কারণে মেসেজে এক কথা লিখতে গিয়ে হয়ে যায় অন্য কিছু। ট্রু কলার থেকে মেসেজ করলে ভুল হলে কোনো সমস্যা নেই। রয়েছে এডিটের অপশনও।

বড় ফাইল শেয়ার-

ট্রু কলারে রয়েছে ১০০ এমবি পর্যন্ত ফাইল শেয়ারের অপশন।

পাসওয়ার্ড প্রটেক্ট মেসেজ-

ট্রু কলারে রয়েছে মেসেজ পাসওয়ার্ড দিয়ে লক করার ব্যবস্থা।

কল রিসন-

ট্রু কলারে রয়েছে ‘কল রিসন’ ফিচার। এর মাধ্যমে ফোন করার কারণ জানাতে পারেন ব্যবহারকারী। সেক্ষেত্রে ডিসপ্লেতে ভেসে উঠবে ফোন করার কারণ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর