৫ মার্চ, ২০২৪ ২২:৪৯

ফেসবুক বিভ্রাটের শিকার ৫ লাখের বেশি ব্যবহারকারী: ডাউনডিটেক্টর

অনলাইন ডেস্ক

ফেসবুক বিভ্রাটের শিকার ৫ লাখের বেশি ব্যবহারকারী: ডাউনডিটেক্টর

লগ–আউট হয়ে যাওয়াসহ নানা সমস্যা মুখে পড়েছেন ব্যবহারকারীরা

ওয়েবসাইটের কার্যক্রম পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ডাউনডিটেক্টরের জানিয়েছে, বাংলাদেশ সময় মঙ্গলবার রাতে সমস্যা শুরুর পর থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত ৫ লাখ ৮৩ হাজারের বেশি ব্যবহারকারী ফেসবুক লগ–আউট হয়ে যাওয়াসহ নানা সমস্যা মুখে পড়েছেন। ইনস্টাগ্রাম নিয়ে একই সমস্যায় পড়েন ৮৪ হাজারের বেশি ব্যবহারকারী।

তবে ডাউনডিটেক্টরের হিসাবে মেটার মালিকানাধীন তথ্য আদানপ্রদানের অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ ব্যবহারে সমস্যা দেখা দেয়নি। ফেসবুকের প্রতিদ্বন্দ্বী সামাজিক যোগাযোগমাধ্যম এক্স (সাবেক টুইটার) ব্যবহার নিয়েও কোনো বিভ্রাটের কথা জানাননি ব্যবহারকারীরা। 

বাংলাদেশসহ বিভিন্ন দেশে ফেসবুকে লগইন করতে সমস্যার মুখে পড়ছেন অনেক ব্যবহারকারী। ফেসবুক মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের অনেকেও একই সমস্যার কথা বলেছেন। সামাজিক যোগাযোগের তিনটি প্ল্যাটফর্মই প্রযুক্তি প্রতিষ্ঠান মেটার মালিকানাধীন।

ব্যবহারকারী অভিযোগ করেন, রাত ৯টার পর থেকে ফেসবুকে লগ–ইন করা যাচ্ছে না  এমনকি যারা ফেসবুকে লগ–ইন করা অবস্থায় ছিলেন তারাও স্বয়ংক্রিয়ভাবে লগ–আউট হয়ে যান। মেসেঞ্জার থেকেও লগ–আউট হয়ে যাচ্ছেন ব্যবহারকারীরা। ফক্স টু নাউ ডট কমের তথ্যমতে, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যেও এ ধরনের সমস্যা হচ্ছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর