১১ এপ্রিল, ২০২৪ ১৯:৫৯

আসছে টিকটক নোটস, থাকছে যে সুবিধা

অনলাইন ডেস্ক

আসছে টিকটক নোটস, থাকছে যে সুবিধা

প্রতীকী ছবি

ছবি আদান-প্রদানের জনপ্রিয় অ্যাপ ইনস্টাগ্রামের মতো অ্যাপ আনছে চীনের ভিডিও বিনিময়ের নেটওয়ার্ক টিকটক। ‘টিকটক নোটস’ নামের অ্যাপটির মাধ্যমে সহজেই একে অপরের সঙ্গে ছবি আদান-প্রদান করা যাবে। চাইলে বন্ধুতালিকায় থাকা ব্যক্তিদের জন্য নিয়মিত ছবি প্রকাশও করা যাবে।  

টিকটক নোটস চালুর বিষয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেওয়া না হলেও অনেক ব্যবহারকারী টিকটকে একটি পপআপ নোটিফিকেশন বার্তা দেখতে পেয়েছেন। সেই বার্তায় বলা হয়েছে, ছবি পোস্ট করার জন্য ‘টিকটক নোটস’ নামের নতুন অ্যাপ খুব শিগগির আসছে। টিকটকে আপলোড করা যেকোনো ছবি স্বয়ংক্রিয়ভাবে টিকটক নোটসের মাধ্যমে পরিচিত ব্যক্তিদের পাঠানো যাবে। তবে টিকটক নোটস কবে নাগাদ উন্মুক্ত হতে পারে, সে বিষয়ে বার্তায় কোনো দিনক্ষণ উল্লেখ করা হয়নি।

টিকটক ভিডিও আদান-প্রদানের জন্য জনপ্রিয় হলেও ব্যবহারকারীরা অ্যাপটিতে ছবি এবং স্লাইডশো পোস্ট করতে পারেন। নোটস নামের অ্যাপটি চালু হলে টিকটকে থাকা ছবিগুলো নতুন অ্যাপের মাধ্যমে আলাদাভাবে নির্দিষ্ট ব্যক্তিদের পাঠানো যাবে। তবে ব্যবহারকারীরা চাইলে টিকটক থেকে নতুন অ্যাপে স্বয়ংক্রিয়ভাবে ছবি আপলোড সুবিধা বন্ধ রাখতে পারবেন। টিকটক জানিয়েছে, নতুন অ্যাপটি নিয়ে তারা কাজ করছে। তবে এখনই সবার জন্য অ্যাপটি উন্মুক্ত করা হবে না।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর