১৪ জুন, ২০২৪ ১৮:৪৮

ইতিহাসে সর্বোচ্চ বেতন পাবেন ইলন মাস্ক!

অনলাইন ডেস্ক

ইতিহাসে সর্বোচ্চ বেতন পাবেন ইলন মাস্ক!

ইলন মাস্ক

ইলেকট্রিক গাড়ি নির্মাণকারী প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্কের ৫৬ বিলিয়ন ডলারের বেতন-ভাতা প্যাকেজের অনুমোদন দিয়েছে অংশীদাররা।

যুক্তরাষ্ট্রের কর্পোরেট ইতিহাসে এটাই একজন ব্যক্তির সর্বোচ্চ বেতন-ভাতা পাওয়ার ঘটনা। এই প্যাকেজকে ঘিরে মাস্ক আরও নতুন নতুন মামলার মুখোমুখি হতে পারেন। ২০১৮ সালে প্রথম এই প্যাকেজের জন্য ভোট দেন টেসলার অংশীদাররা।

বিশ্লেষকদের মতে, এই উদ্যোগ মাস্কের নেতৃত্বের প্রতি প্রতিষ্ঠানটির অংশীদারদের আস্থার প্রমাণ। 

খবর অনুসারে, বেতন-ভাতার অনুমোদন মাস্কের জন্য বড় অনুপ্রেরণা হিসেবে কাজ করবে, কারণ এটাই তার উপার্জনের সবচেয়ে বড় উৎস। এই উদ্যোগে আবারও প্রমাণিত হয়েছে, ব্যক্তিগতভাবে যারা টেসলায় শেয়ার কিনে বিনিয়োগ করেছেন, তাদের কাছে মাস্কের জনপ্রিয়তা আকাশচুম্বী, তবে কিছু বড় প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও প্রক্সি প্রতিষ্ঠান এই বিপুল পরিমাণ বেতন-ভাতার বিরোধিতা করেছে।

টেক্সাসে অংশীদারদের বার্ষিক বৈঠকে মাস্ক নিজেকে ‘সকল পরিস্থিতিতে ইতিবাচক’ মানুষ হিসেবে অভিহিত করে বলেন, দিনের শেষে আমি ফল এনে দেই। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

২০১৮ সালে এই প্যাকেজের প্রস্তাব আসলেও নানা জটিলতায় এটি বাস্তবায়নে দীর্ঘ সময় লেগেছে। তবে অংশীদারদের অনুমোদন পেলেও এখনি এই অর্থ পাচ্ছেন না মাস্ক। ডেলাওয়্যারের আদালতে এই প্যাকেজের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। আইন বিশেষজ্ঞদের মত, এই মামলার বিচারিক কার্যক্রমে লেগে যেতে পারে কয়েক মাস।

জানুয়ারিতে বিচারক এই পে প্যাকেজকে ‘অকল্পনীয়’ বলে অভিহিত করেন এবং বাতিল করেন। সূত্র : বিবিসি

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর