২৯ জুলাই, ২০২৪ ০৯:১৩

ডিলিট হওয়া ফোন নম্বর ফিরে পাবেন যেভাবে

অনলাইন ডেস্ক

ডিলিট হওয়া ফোন নম্বর ফিরে পাবেন যেভাবে

প্রতীকী ছবি

অনেক সময় আমাদের ফোন থেকে ভুল করে জরুরি নম্বর ডিলিট হয়ে যায়। এতে বেশ ঝামেলায় পড়তে হয় জরুরি মুহূর্তে। তবে আপনি চাইলে খুব সহজ পদ্ধতিতে এই নম্বর পুনরদ্ধার করতে পারেন। এজন্য আপনার গুগল অ্যাকাউন্টে কনট্যাক্ট সিঙ্কিং চালু থাকা জরুরি। তাহলে ৩০ দিনের মধ্যে ডিলিট করে ফেলা কনট্যাক্ট দ্রুত পুনরুদ্ধার করা যেতে পারে। দেখে নিন ডিলিট করা কন্ট্যাক্ট কীভাবে ফিরে পেতে পারেন-

গুগল কন্ট্যাক্টস অ্যাপ ব্যবহার করে কন্ট্যাক্ট ফিরে পাবেন যেভাবে

নিজেদের অ্যান্ড্রয়েড ফোনে গুগল কন্ট্যাক্টস অ্যাপ ওপেন করতে হবে। নিচের ডানদিকে অবস্থিত অরগানাইজ অপশনে যান। এরপর ট্রাশ অপশনে ক্লিক করুন। এরপর তালিকায় থাকা নিজেদের ডিলিট করা কনট্যাক্ট খুঁজে নিতে হবে। এটি মুছে ফেলার সময় এবং ডিভাইসের নাম দেখাবে। এরপর কন্ট্যাক্ট নেম অপশন বেশি সময় ধরে ক্লিক করে রাখতে হবে। এরপর উপরের ডান কোণে থাকা তিনটি ডটে ক্লিক করতে হবে এবং রিকোভার অপশন সিলেক্ট করতে হবে।

ফোন সেটিংস অ্যাপ ব্যবহার করে

নিজেদের ফোনের সেটিংস অ্যাপ ওপেন করুন। এরপর নিচে স্ক্রল করুন এবং গুগল সিলেক্ট করুন। এরপর অল সার্ভিসেস সিলেক্ট করতে হবে এবং তারপর ব্যাকআপ অ্যান্ড রিস্টোর অপশন খুঁজতে হবে। এরপর রিস্টোর কন্ট্যাক্টস অপশনে ক্লিক করতে হবে। যে কনট্যাক্ট পুনরুদ্ধার করতে চান তা সিলেক্ট করতে হবে এবং রিস্টোর অপশনে ক্লিক করুন। পুনরুদ্ধার করা কনট্যাক্ট সেভ করতে চাইলে রিস্টোর কন্ট্যাক্টস অপশন সিলেক্ট করতে হবে।

আনডু চেঞ্জেস ফিচার ব্যবহার করতে পারেন

গুগল কন্ট্যাক্টস অ্যাপ ওপেন করতে হবে। উপরের ডানদিকের কোণে প্রোফাইল আইকনে ক্লিক করুন। এরপর কন্ট্যাক্ট সেটিংস সিলেক্ট করুন। এরপর নিচে থাকা আনডু চেঞ্জেস অপশনে ক্লিক করতে হবে। কেউ যদি একাধিক অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করে থাকেন, তাহলে যে কনট্যাক্ট পুনরুদ্ধার করতে চান সেই অ্যাকাউন্টটি নির্বাচন করতে হবে। পুনরুদ্ধারের সময় বেছে নিন (১০ মিনিট, ১ ঘন্টা, ১ দিন, ১ সপ্তাহ বা ৩০ দিন পর্যন্ত)। এরপর কনফার্ম অপশনে ক্লিক করুন।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর