২ আগস্ট, ২০২৪ ১৪:৩৯

ইনস্টাগ্রামে মিলবে এআই চ্যাটবট সুবিধা

অনলাইন ডেস্ক

 ইনস্টাগ্রামে মিলবে এআই চ্যাটবট সুবিধা

সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাপ ইনস্টাগ্রাম একটি নতুন সুবিধা চালু করেছে যাতে কনটেন্ট নির্মাতারা নিজস্ব চ্যাটবট তৈরি করতে পারবেন। লার্জ ল্যাংগুয়েজ মডেল এললামা ৩.১ উন্মুক্তের পরপরই ইনস্টাগ্রাম এই সুবিধাটি চালু করেছে।

বিভিন্ন তথ্য দিয়ে চ্যাটবটকে প্রশিক্ষণ দেওয়ার সুযোগ থাকায় এটি অনুসরণকারীদের বিভিন্ন প্রশ্নের সঠিক উত্তর দিতে সক্ষম হবে। এর ফলে কনটেন্ট নির্মাতারা সহজেই তাদের অনুসরণকারীদের সঙ্গে যোগাযোগ রাখতে পারবেন।

ইনস্টাগ্রামের মূল প্রতিষ্ঠান মেটার তথ্যমতে, কনটেন্ট নির্মাতারা ইনস্টাগ্রামের এআই স্টুডিও ব্যবহার করে সহজেই তাদের নিজস্ব এআই চ্যাটবট তৈরি করতে পারবেন এবং প্রোফাইলে যুক্ত করতে পারবেন। এই চ্যাটবটগুলি ব্যবহার করে নির্মাতারা ভিডিওর দর্শক ও অনুসরণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর স্বয়ংক্রিয়ভাবে জানাতে পারবেন। ফলে বার্তা আদান-প্রদান আরও সহজ ও কার্যকর হবে।

চ্যাটবটের মাধ্যমে প্রদত্ত উত্তরগুলো এআই দিয়ে তৈরি হওয়ায় সেগুলোতে এআই লেবেল থাকবে, যা অনুসরণকারীরা দেখতে পাবেন। ফলে তারা বুঝতে পারবেন যে, উত্তরটি চ্যাটবটের মাধ্যমে এসেছে। কনটেন্ট নির্মাতারা তাদের এআই চ্যাটবটের জন্য পছন্দমত নামও নির্বাচন করতে পারবেন।

বর্তমানে এই সুবিধাটি শুধুমাত্র যুক্তরাষ্ট্রে বসবাসকারী কনটেন্ট নির্মাতাদের জন্য প্রাথমিকভাবে চালু করা হয়েছে। ইনস্টাগ্রামে নিজস্ব চ্যাটবট তৈরির মাধ্যমে কনটেন্ট নির্মাতারা তাদের অনুসরণকারীদের সঙ্গে আরও নিবিড়ভাবে যুক্ত থাকতে পারবেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর