১ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:৪০

মেসেঞ্জারের স্টোরি রিমুভ করটে চাইলে যা করবেন

অনলাইন ডেস্ক


মেসেঞ্জারের স্টোরি রিমুভ করটে চাইলে যা করবেন

ফাইল ছবি

মেটার মালিকানাধীন জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক। বিশ্বে এই প্ল্যাটফর্মগুলোর আছে কয়েকশ কোটি ব্যবহারকারী। ফেসবুকের চ্যাটের জন্য আছে মেটার অ্যাপ মেসেঞ্জার। এই অ্যাপে অনেকের সঙ্গেই কথা বলছেন। আবার স্টোরি শেয়ার করছেন নিয়মিত।

তবে অনেক সময় ভুলবশত স্টোরিতে কিছু আপলোড হয়ে গেলে তা ডিলিট করতে হয়। এমনিতে মেসেঞ্জার থেকে কোনো স্টোরি ডিলিট করা অত্যন্ত সহজবোধ্য একটি প্রক্রিয়া। কিন্তু সেটা করার কৌশল জেনে রাখা কিন্তু একটা বিষয় নিশ্চিত করে। আর সেটা হলো-ব্যবহারকারী তার কন্ট্যাক্টসের সঙ্গে কী শেয়ার করছেন, এর উপর তার সম্পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে।

ধরুন, ভুল করে স্টোরিতে কিছু পোস্ট করেছেন, এবার সেটি ডিলিট করতে চাইছেন। কিংবা নিজের টাইমলাইন থেকে কোনো স্টোরি রিমুভ করতে চাইছেন, সেক্ষেত্রে সহজেই কাজটি করতে পারবেন। জেনে নিন পদ্ধতি-

নিজের ডিভাইসে প্রথমেই মেসেঞ্জার অ্যাপটি খুলতে হবে। এবার নিজের প্রোফাইলে প্রবেশ করতে বাম দিকের কোণায় থাকা প্রোফাইল পিকচারের উপর ক্লিক করুন। এরপর নিজের স্টোরিগুলোর মধ্যে স্ক্রোল করতে হবে। ব্যবহারকারী যে স্টোরিটি ডিলিট করতে চাইছেন, সেটিকে খুঁজে বার করতে হবে।

ব্যবহারকারী যে স্টোরিটি ডিলিট করতে চাইছেন, সেটির উপর ট্যাপ করে হোল্ড করে থাকতে হবে। একটি মেন্যু ভেসে উঠবে। সেখানে ডিলিট অথবা রিমুভের অপশন দেখা যাবে। সেখান থেকেই বেছে নিতে হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর