১৫ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:৫৯

ফোনে বিরক্তিকর নোটিফিকেশন বন্ধ করবে গুগল ক্রোম

অনলাইন ডেস্ক

ফোনে বিরক্তিকর নোটিফিকেশন বন্ধ করবে গুগল ক্রোম

প্রতীকী ছবি

স্মার্টফোনে গুরুত্বপূর্ণ কাজের সময় ঘন ঘন নোটিফিকেশন আসতে থাকলে অনেকে বিরক্তও হন। তবে গুগল ক্রোমের নতুন সেফটি ফিচার আপনাকে দেবে এসব বিরক্তিকর নোটিফিকেশন থেকে মুক্তি।

গুগল ক্রোমের সেফটি ফিচারের এই নতুন সুবিধার সাহায্যে পাস্কি ওয়েবসাইট নোটিফিকেশন ক্যানসেল করে দিতে পারবে ব্যবহারকারীরা। পিক্সেলসে ইতোমধ্যেই তা চলে এসেছে। এবার অ্যান্ড্রয়েড ডিভাইসগুলোতেও তা আসতে শুরু করেছে। থাকছে একটি আনসাবস্ক্রাইব বাটন। সেখানে ক্লিক করে দিলেই বন্ধ হয়ে যাবে।

হরস্কোপ কিংবা ওয়্যার্ড ফ্যাক্টস জাতীয় ওয়েবসাইটে যদি আগ্রহ না থাকে সহজেই মিলবে মুক্তি। যদিও একটি আনডু বাটনও থাকবে। ভুল করে আঙুল লেগে আনসাবস্ক্রাইব হয়ে গেলেও তা ফিরিয়ে নেওয়া যাবে।

সেই সঙ্গে একটি আপডেটেড সেফটি চেকও ব্যাকগ্রাউন্ডে চলছে। যা স্বয়ংক্রিয় পদ্ধতিতে সেই সব ওয়েবসাইটকে আটকে দেবে যেগুলোতে আপনি দীর্ঘ দিন প্রবেশ করেননি। অথবা যে ওয়েবসাইটগুলো বিপজ্জনক। আর এসবই আপনি সামারি প্যানেল থেকে পেয়ে যাবেন। তাছাড়া সফটওয়্যার আপডেট কিংবা পাসওয়ার্ড চুরির আশঙ্কার মতো সংকেতও সেখানেই থাকবে। চাইলেও সেফ ব্রাউজিংও অন করে রাখা যাবে।

এছাড়াও ক্রোম এখন মাইক, ক্যামেরা ও অন্যান্য পারমিশনের ক্ষেত্রে ওয়ান টাইম অ্যাকসেস দিতে পারবে কোনো ওয়েবসাইটকে। ফলে একবার সেখানে প্রবেশ করে নিজের কাজ করতে দ্বিতীয়বার আর সেই ওয়েবসাইট আপনার ক্যামেরা ইত্যাদির নিয়ন্ত্রণ পাবে না।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর