৯ অক্টোবর, ২০২৪ ১২:৪৫

‘বর্ন ফর স্পিড’ থিমে গতির নতুন মানদণ্ড নিয়ে এসেছে রিয়েলমি ১২

অনলাইন ডেস্ক

‘বর্ন ফর স্পিড’ থিমে গতির নতুন মানদণ্ড নিয়ে এসেছে রিয়েলমি ১২

স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি বাংলাদেশের বাজারে নতুন হ্যান্ডসেট ‘রিয়েলমি ১২’ নিয়ে হাজির হয়েছে। ‘বর্ন ফর স্পিড’ দর্শনের মাধ্যমে মিডিয়াম বাজেটের স্মার্টফোনের জগতে এটি এক নতুন মানদণ্ড স্থাপন করেছে।

রিয়েলমি ১২ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট। এই আধুনিক প্রসেসরটি কঠিন মাল্টিটাস্কিংয়ের সময়েও অনবদ্য গতি ও কার্যক্ষমতা বজায় রাখে। এছাড়াও, ফোনের ভ্যাপার চেম্বার কুলিং সিস্টেম শক্তিশালী চিপসেটের সঙ্গে সমন্বয় করে কাজ করে। 

এতে রয়েছে ৬৭ওয়াট সুপারভুক চার্জিং সিস্টেম। মাত্র ১৯ মিনিটে ডিভাইসটি শূন্য থেকে ৫০% পর্যন্ত চার্জ হতে পারে। এমনকি সামান্য ৫ মিনিটেও ব্যবহারকারীরা ১৮% চার্জ বাড়িয়ে নিতে পারেন। ব্যবহারকারীর নির্ভরযোগ্যতা নিশ্চিত করতে সর্বাধিক চার্জিং কার্যকারিতা ও নিরাপত্তা দেয় ফোনটির ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং উন্নত ২:১ ডুয়াল চার্জ পাম্প প্রযুক্তি।

রিয়েলমি ১২-এর অভিনব ডিজাইনের চমত্কার ৬.৬৭ ইঞ্চি ১২০ হার্টজ আল্ট্রা-স্মুদ অ্যামোলেড ডিসপ্লে প্রদর্শন করে ২০০০ নিট পিক ব্রাইটনেস। এতে রয়েছে রেইনওয়াটার স্মার্ট টাচ ও এআই প্রোটেক্টিভ ফিল্ম টাচ-এর মতো উদ্ভাবনী প্রযুক্তিগত ফিচার, যা যে কোনো পরিস্থিতিতে সর্বোত্তম প্রতিক্রিয়া নিশ্চিত করে। ফোনের ভিজ্যুয়াল অভিজ্ঞতাকে আরও বাড়িয়ে তুলতে, এতে রয়েছে হাই-রেস অডিও সার্টিফিকেশন অর্জন করা ডুয়াল স্টেরিও স্পিকার।

মিড-রেঞ্জের স্মার্টফোন ফটোগ্রাফির সম্ভাবনাকে নতুন করে সংজ্ঞায়িত করেছে রিয়েলমি ১২। এই ফোনের ৫০ এমপি সনি এলওয়াইটি-৬০০ মূল ক্যামেরায় রয়েছে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজার (ওআইএস)। হাই কোয়ালিটির সনি সেন্সরের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে, এটি বিভিন্ন পরিস্থিতিতে বিশেষ করে কম আলোতে অসাধারণ ছবি তুলতে সক্ষম, যা ছবির গুণগত মানকে বাড়িয়ে তোলে বহুগুণ।

রিয়েলমি ১২-এর ৮জিবি র‌্যাম + ৮জিবি ডায়নামিক র‌্যাম এবং ২৫৬জিবি রমের সংস্করণটি মাত্র ২৯,৯৯৯ টাকায় প্রি- অর্ডার করা যাবে। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর