শনিবার, ২৯ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

অ্যান্ড্রয়েডের জন্য বিনামূল্যের ও নিরাপদ ভিপিএন

টেকনোলজি ডেস্ক

অ্যান্ড্রয়েডের জন্য বিনামূল্যের ও নিরাপদ ভিপিএন

ভিপিএনটি প্রতি সেকেন্ডে ১০০ মেগাবাইট পর্যন্ত স্পিডে কাজ করতে পারে। এ ছাড়া এর রয়েছে আনলিমিটেড সার্ভিস দেওয়ার আরেকটি ফিচার। রেডমিন ভিপিএন সম্পূর্ণ ফ্রি সেবা দিয়ে থাকে

 

সম্প্রতি ভিপিএনের ব্যাপক জনপ্রিয়তা ও ব্যবহারের ফলে নিরাপদে ফ্রি ভিপিএন সাইট খুঁজে পাওয়া খুবই কষ্টকর হয়ে পড়েছে। যেসব সাইট সহজেই চোখে পড়ে সেগুলো কতটা নিরাপদ তা নিয়ে প্রশ্ন থেকেই যায়। আজকের আলোচ্য বিষয় অ্যান্ড্রয়েডের জন্য নিরাপদ ফ্রি ভিপিএন। চলুন জেনে নেওয়া যাক।

 

প্রিভাডো ভিপিএন

বিনামূল্যে ব্যবহারের জন্য প্রিভাডো অন্যতম সেরা একটি ভিপিএন। আপনি চাইলে পরবর্তীতে এর প্রিমিয়াম সাবস্ক্রিপশনও কিনে নিতে পারবেন। প্রিভাডো জনপ্রিয়তা অর্জন করেছে এর আনলিমিটেড স্পিডের জন্য। ভিপিএন নিরাপত্তার জন্য বেশ ভালো হলেও, বেশিরভাগ ভিপিএনেই মনের মতো স্পিড পাওয়া যায় না। আর ফ্রি হলে তো কথাই নেই। সেক্ষেত্রে প্রিভাডো যেকারও মন জয় করে নিতে পারবে সহজেই। ফ্রি এবং প্রিমিয়াম উভয় ভার্সনেই নিরাপত্তা ও স্পিডের নিশ্চয়তা সমান। প্রিভাডোর ডিজাইন বেশ হালকা ও সরল, ব্যবহারও বেশ সহজ। সঙ্গে আছে ভালো মানের নিরাপত্তা ব্যবস্থা। প্রায় ৪৫টি দেশে এই ভিপিএনের সার্ভার রয়েছে। যে কেউ প্রতি মাসে ১০ গিগাবাইট এর মাধ্যমে অ্যাক্সেস করতে পারবে।

 

হটস্পট শিল্ড ভিপিএন

নিরাপত্তার দিক দিয়ে হটস্পট শিল্ড ভিপিএন অনেক দৃঢ়, আবার ব্যবহারকারী খুব সহজেই এটি ব্যবহার করতে পারবে। এটি কোনো অনলাইন অ্যাক্টিভিটির রেকর্ড রাখে না। আর এই ভিপিএন-এ প্রতিদিন ৫০০ মেগাবাইট ডাটা ইউজের দারুণ সুবিধা রয়েছে। বর্তমানে, বিশ্বব্যাপী এই ভিপিএন সার্ভিসের ৫০ কোটিরও বেশি ব্যবহারকারী রয়েছে। হটস্পট শিল্ডের প্রায় ৮০টি দেশে ১৮ শতাধিকের বেশি সার্ভার রয়েছে। অতিরিক্ত সুবিধা হিসেবে হটস্পট শিল্ডে টরেন্ট এবং নেটফ্লিক্সের অ্যাক্সেসও মেলে।

 

রেডমিন ভিপিএন

সবচেয়ে নিরাপদ ও ফ্রি ভিপিএনের তালিকা করলে রেডমিন ভিপিএনকে সে তালিকায় রাখতেই হবে। প্রযুক্তি সম্পর্কিত পেশায় নিয়োজিত ব্যক্তিদের জন্য এটি উপযুক্ত একটি ভিপিএন। এই ভিপিএনের সবচেয়ে আকর্ষণীয় ফিচারের দ্রুতগতি। ভিপিএনটি প্রতি সেকেন্ডে ১০০ মেগাবাইট পর্যন্ত স্পিডে কাজ করতে পারে। এ ছাড়া এর রয়েছে আনলিমিটেড সার্ভিস দেওয়ার আরেকটি ফিচার। রেডমিন ভিপিএন সম্পূর্ণ ফ্রি সেবা দিয়ে থাকে।

 

অ্যাটলাস ভিপিএন

নিরাপত্তার নিশ্চয়তা তো অনেক ভিপিএনই দেয়, কিন্তু অ্যাটলাস এই নিশ্চয়তার বিষয়টিকে অন্য পর্যায়ে নিয়ে গিয়েছে। ফ্রি ভার্সনের অ্যাটলাসের ক্ষেত্রে সবচেয়ে দারুণ ফিচারটি হলো ট্র্যাকার ব্লকার এবং ডাটা ব্রিচ মনিটর। কেউ যখন কোনো ওয়েবসাইট ভিজিট করে, তখন বেশিরভাগ ওয়েবসাইটগুলোই ব্যবহারকারীর ডাটা ট্র্যাক করে। আর এই ট্র্যাকার ব্লকার এমন একটি টুল যা স্বয়ংক্রিয়ভাবে এই ট্র্যাকারগুলোকে ব্লক করে। যার ব্যবহারকারীর ডাটা থাকে সুরক্ষিত ও নিরাপদ। এই ভিপিএনটি প্রিমিয়াম সাবস্ক্রিপশনেও পাওয়া যায়।

 

টানেলবিয়ার ভিপিএন

টানেলবিয়ার ফ্রি ও প্রিমিয়াম সাবস্ক্রিপশন উভয় অপশনেই পাওয়া যায়। বিনামূল্যে ব্যবহারের জন্য এর ২০টি উন্মুক্ত সার্ভার রয়েছে। প্রায় সব ধরনের বড় বড় অপারেটিং সিস্টেম, যেমন, উইন্ডোজ, আইওএস, অ্যান্ড্রয়েড ও ম্যাকের জন্য এটি প্রযোজ্য। বিনামূল্যে ব্যবহার করলেও একইসঙ্গে ৫টি কানেকশনে থাকা যায়। এর সহজ সরল স্ট্রাকচারের কারণে এটি ব্যবহার করাও খুব সহজ।

 

               

সর্বশেষ খবর