শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

ফেসবুক রিলস দেখতে না চাইলে...

টেকনোলজি ডেস্ক

ফেসবুক রিলস দেখতে না চাইলে...

টিকটকের আদলে ফেসবুক ফিডে চালু হয়েছে রিলস ফিচার। এই রিলসে অনেক সময় বিরক্তিকর ও অশোভন ভিডিও চলে আসে। চাইলেই বর্তমানে রিলস বন্ধ করার কোনো উপায় নেই। তবে নির্দিষ্ট ব্যবহারকারীকে ব্লক করা কিংবা বিলের সংখ্যা কমানোর সুযোগ রয়েছে। জেনে নিন তারই বিস্তারিত-

প্রথমে স্মার্টফোন বা ডেস্কটপ থেকে ফেসবুকে প্রবেশ করতে হবে। এরপর রিলস অপশনে গিয়ে রিলসের ডানদিকের কর্নারে থাকা থ্রি-ডট মেন্যুতে ট্যাপ করুন। এখানে থাকা হাইড অপশন নির্বাচন করতে হবে। নিজের পোস্ট করা রিলস হাইড বা রিমুভ করতে চাইলে সেটিও করতে পারবেন। এজন্য ফেসবুকের রিলস অপশনে গিয়ে ক্রিয়েট রিল অপশনে ট্যাপ করুন। এয়ার রিল তৈরি করে নিউ রিল পেজে যেতে হবে। এবার হু ক্যান সি দিজ অপশন নির্বাচন করে অডিয়েন্স নির্বাচন করুন। রিল অডিয়েন্স পেজ থেকে কাদের সঙ্গে রিল শেয়ার করতে চান সেটিও নির্দিষ্ট করে দিতে পারবেন।

ব্লক করবেন যেভাবে আপনি চাইলে বিরক্তিকর রিলসের পেজ বা প্রোফাইল ব্লক করতে পারবেন। এ জন্য ওই পেজ কিংবা প্রোফাইলে প্রবেশ করে থ্রি-ডট মেন্যুতে ট্যাপ করে ব্লক অপশনে ট্যাপ করতে হবে। এ ক্ষেত্রে যে পেজটি ব্লক করবেন ওই পেজের আর কোনো রিলস আপনার টাইমলাইনে আসবে না।      

সর্বশেষ খবর