মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

ইনস্টাগ্রাম কোলাবোরেটিভ কালেকশন তৈরি করবেন যেভাবে

টেকনোলজি ডেস্ক

ইনস্টাগ্রাম কোলাবোরেটিভ কালেকশন তৈরি করবেন যেভাবে

ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের প্ল্যাটফরমটি ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই একের পর এক ফিচার আনছে। এ ফিচারের মাধ্যমে আপনি আপনার পছন্দের মানুষের পোস্ট সেভ করে রাখতে পারবেন গ্রুপ বা কোলাবোরেটিভ কালেকশন হিসেবে।

সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রাম নিয়ে এলো নতুন ফিচার। যার নাম ‘কোলাবোরেটিভ কালেকশন’। যার মাধ্যমে আপনার কারও পোস্ট পছন্দ হলে তা সেভ করে রাখতে পারবেন প্রোফাইলে। ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের প্ল্যাটফরমটি ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই একের পর এক ফিচার আনছে। এ ফিচারের মাধ্যমে আপনি আপনার পছন্দের মানুষের পোস্ট সেভ করে রাখতে পারবেন গ্রুপ বা কোলাবোরেটিভ কালেকশন হিসেবে। এটি আপনি খুব সহজেই করতে পারবেন ফিড থেকে সরাসরি বা ডিরেক্ট মেসেজ হিসেবে কোনো বন্ধুর সঙ্গে পোস্ট শেয়ার করে। ইনস্টাগ্রাম কোলাবোরেটিভ কালেকশন তৈরি করবেন যেভাবে-

► ইনস্টাগ্রামে যে পোস্ট বা রিল সেভ করতে চান সেই পোস্টের সেভ আইকনে ক্লিক করুন।

► এরপর আপনি যে কোনো একটি গ্রুপে গিয়ে নতুন কোলাবোরেটিভ কালেকশন তৈরি করুন।

► সেভ করা পোস্টগুলোকে সেই গ্রুপ বা বন্ধুদের সঙ্গে শেয়ার করে নিতে পারেন। এতে পরেও সেগুলো অ্যাক্সেস করতে পারবেন। এমনকি সহজেই সেই সব পোস্ট খুঁজেও পাবেন।

এর আরও একটি সুবিধা রয়েছে, এই কোলাবোরেটিভ কালেকশনটি আপনি আলাদা আলাদা গ্রুপে তৈরি করতে পারবেন। তবে একবার যদি আপনি এটি তৈরি করে ফেলেন তাহলে রিল, এক্সপ্লোর, ফিড থেকেও এতে ছবি ভিডিও যুক্ত করতে পারবেন।   

সর্বশেষ খবর