শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

এবার ইলন মাস্কের ট্রুথজিপিটি

টেকনোলজি ডেস্ক

এবার ইলন মাস্কের ট্রুথজিপিটি

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তার দৌড়ে এ মুহূর্তে চর্চায় রয়েছে চ্যাটজিপিটি এবং গুগলের এআই টুল বার্ড। এদের টেক্কা দিতে এবার ইলন মাস্ক আনছেন ট্রুথজিপিটি। ট্রুথজিপিটি এমন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তি যা এ বিশ্বের অজানা বিষয়বস্তু সন্ধান করবে...

ওপেনএআই-এর চ্যাটজিপিটি এবং অন্যান্য সংস্থাকে টক্কর দিতে ইলন মাস্ক আনছেন ট্রুথজিপিটি। এ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের প্রাথমিক লক্ষ্য হলো মহাবিশ্ব সম্পর্কে আরও অনেক তথ্য খুঁজে বের করা। সংবাদ সংস্থা ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ইলন মাস্ক জানান, আমি একটি ট্রুথজিপিটি খোলার পরিকল্পনা করছি। না হলে এমন কিছু আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তি যা এ বিশ্বের অজানা বিষয়বস্তু সন্ধান করবে। ওপেনএআই ও চ্যাটজিপিটি প্রসঙ্গে তিনি আরও জানান, ‘মাইক্রোসফট এটিকে মুনাফা তৈরির মেশিনে পরিণত করেছে।’ প্রসঙ্গত, ২০১৫ সালে ওপেনএআই-এর প্রতিষ্ঠাতাদের মধ্যে একজন ছিলেন ইলন মাস্ক। কিন্তু ২০১৮ সালে তিনি ওপেনএআই ছেড়ে দেন, বর্তমানে টেসলা এবং স্পেসএক্স ছাড়াও সোশ্যাল মিডিয়া কোম্পানি টুইটার রয়েছে তার মালিকানায়।

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তার দৌড়ে এ মুহূর্তে চর্চায় রয়েছে চ্যাটজিপিটি এবং গুগলের এআই টুল বার্ড। যদিও এটি এখনো আনুষ্ঠানিকভাবে লঞ্চ হয়নি। অন্যদিকে যত দিন যাচ্ছে ততই নিজেদের পরিষেবা গুছিয়ে তুলছে ওপেনএআই। মার্চ মাসে চ্যাটজিপিটি-৪ ও লঞ্চ করেছে সংস্থা।

সর্বশেষ খবর