সোমবার, ১ মে, ২০২৩ ০০:০০ টা

যেভাবে গরম হওয়া থেকে মুক্তি মিলবে স্মার্টফোনের

টেকনোলজি ডেস্ক

যেভাবে গরম হওয়া থেকে মুক্তি মিলবে স্মার্টফোনের

স্মার্টফোন আমাদের জীবনকে অনেক সহজ করে দিয়েছে। তবে এটি ব্যবহার করতে গিয়ে প্রত্যেকে যে সমস্যায় ভোগেন তা হলো ফোন গরম হয়ে যাওয়া। কিছু বিষয় মাথায় রাখলে এ সমস্যা থেকে খুব সহজেই মুক্তি মিলবে।

 

►  পার্ক করা গাড়ির ভিতরে স্মার্টফোন রাখবেন না। রোদে গাড়ি পার্ক করা থাকলে গাড়ির ভিতরটা অনেক গরম হয়ে থাকে। আর আইফোন ৩৫ ডিগ্রি সেলসিয়াসের বেশি তাপমাত্রায় রাখলে এর ব্যাটারির ক্ষতি হয়।

►  গাড়ি চালানোর সময় গাড়ির ড্যাশবোর্ডে কখনো ফোন রাখবেন না। কারণ গাড়ি চলন্ত অবস্থায় ড্যাশবোর্ডে ফোন রাখলে তাতে ফোন খুব সহজেই গরম হয়ে যায়। আর অতিরিক্ত সূর্যালোকে  স্মার্টফোন গরম হয়ে যায়।

►  স্মার্টফোনে ব্যাক-কভার ব্যবহার করা ভালো। কিন্তু এ ব্যাক-কভারই অনেক সময় ফোন গরম হয়ে যাওয়ার কারণ হতে পারে। আর যখনই দেখবেন আপনার ফোনটি গরম হয়ে যাচ্ছে, সঙ্গে সঙ্গে ব্যাক-কভারটি খুলে ফেলুন। যদি সম্ভব হয় তাহলে গরমের সময় ব্যাক-কভার ছাড়াই স্মার্টফোন ব্যবহার করুন।

►  অনেকেরই মোবাইল ফোনে গেম খেলার অভ্যাস রয়েছে। ফোনে অতিরিক্ত গেম খেলা থেকে বিরত থাকুন। ভারী গেমগুলো স্মার্টফোনের ব্যাটারি খুব দ্রুত নষ্ট করে দেয়। গেম খেলার কারণেও স্মার্টফোন গরম হয়ে যায়।

►  অনেকেরই ফোন চার্জে বসিয়ে ব্যবহার করার অভ্যাস রয়েছে। এ ধরনের অভ্যাস থেকে বিরত থাকুন। এটি মারাত্মক ক্ষতিকর।

সর্বশেষ খবর