বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

গুগল অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত থার্ড পার্টি অ্যাপের তালিকা দেখার উপায়

টেকনোলজি ডেস্ক

গুগল অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত থার্ড পার্টি অ্যাপের তালিকা দেখার উপায়
অ্যাপগুলোতে ক্লিক করলে সেগুলো কোন কোন যন্ত্র ব্যবহারের অনুমতি নিয়েছে, সে তথ্যও জানা যাবে। বেশি তথ্য সংগ্রহ করা বা অপ্রয়োজনীয় অ্যাপগুলোর গুগল অ্যাকাউন্ট লগইন সুবিধা বাতিল করার জন্য নির্দিষ্ট অ্যাপের পাশে থাকা অ্যারো চিহ্নতে ক্লিক করে সাইনইন উইথ গুগলের সি ডিটেইলস অপশন নির্বাচন করতে হবে...

গুগল অ্যাকাউন্ট দিয়ে লগইন করা থার্ড পার্টি অ্যাপের তালিকা দেখার জন্য প্রথমে জিমেইলের প্রোফাইল ছবিতে ক্লিক করে ম্যানেজ ইউর গুগল অ্যাকাউন্ট অপশনে ক্লিক করতে হবে। এরপর পরের পৃষ্ঠার বাঁয়ে থাকা সিকিউরিটি ট্যাবে ক্লিক করে ‘ইউর কানেকশনস টু থার্ড পার্টি অ্যাপস অ্যান্ড সার্ভিসেস’ অপশনের নিচে থাকা সি অল কানেকশনসে ক্লিক করলেই গুগল অ্যাকাউন্ট দিয়ে লগইন করা সব থার্ড পার্টি অ্যাপের তালিকা দেখা যাবে। অ্যাপগুলোতে ক্লিক করলে সেগুলো কোন কোন যন্ত্র ব্যবহারের অনুমতি নিয়েছে, সে তথ্যও জানা যাবে। বেশি তথ্য সংগ্রহ করা বা অপ্রয়োজনীয় অ্যাপগুলোর গুগল অ্যাকাউন্ট লগইন সুবিধা বাতিল করার জন্য নির্দিষ্ট অ্যাপের পাশে থাকা অ্যারো চিহ্নতে ক্লিক করে সাইনইন উইথ গুগল-এর সি ডিটেইলস অপশন নির্বাচন করতে হবে। পরের পৃষ্ঠায় স্টপ ইউজিং সাইনইন উইথ গুগল অপশন নির্বাচনের পর কনফার্ম বাটনে ক্লিক করলেই থার্ড পার্টি অ্যাপগুলোর গুগল অ্যাকাউন্ট লগইন সুবিধা বাতিল হয়ে যাবে।

অ্যান্ড্রয়েড ফোনের সেটিংস অপশন থেকেও গুগল অ্যাকাউন্ট দিয়ে লগইন করা থার্ড পার্টি অ্যাপগুলোর তালিকা দেখা সম্ভব। এ জন্য অ্যান্ড্রয়েড ফোনের সেটিংসে প্রবেশ করে গুগল নির্বাচন করতে হবে। এরপর ম্যানেজ ইউর গুগল অ্যাকাউন্ট থেকে সিকিউরিটি অপশনে ক্লিক করে ইউর কানেকশনস টু থার্ড পার্টি অ্যাপস অ্যান্ড সার্ভিসেস নির্বাচন করতে হবে। এখানে থার্ড পার্টি অ্যাপের তালিকা দেখা যাবে এবং গুগল অ্যাকাউন্টে থার্ড পার্টি অ্যাপের অনুমতি বাতিল করা যাবে।

 

সর্বশেষ খবর