বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

ডেস্কটপ বা ল্যাপটপেও এলো থ্রেডস

টেকনোলজি ডেস্ক

মাত্র কয়েক ঘণ্টায় ১০০ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী হওয়ায় রেকর্ড করেছিল থ্রেডস। সেই সংখ্যা সময়ের সঙ্গে সঙ্গে বেড়েই চলেছে। টুইটারের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে থ্রেডস একের পর এক ফিচার আনছে। এতদিন অ্যান্ড্রয়েডে থ্রেডস ব্যবহার করা যেত। এখন ওয়েব ভার্সনে অর্থাৎ আপনার ডেস্কটপ বা ল্যাপটপেও থ্রেডস ব্যবহার করতে পারবেন।

প্রথম পরিবর্তনটি হলো প্রোফাইলের জন্য একটি নতুন রিপোস্ট ট্যাব, যা ব্যবহারকারীদের থ্রেডসে নিজেদের পোস্ট করা সব জিনিস একক জায়গায় দেখতে পাওয়া যায়। অন্য পরিবর্তন হলো নিম্নলিখিত ফিডের জন্য। ইনস্টাগ্রাম সিইও অ্যাডাম মোসেরি জানিয়েছেন, এই ফিডটি এখন ব্যবহারকারীদের ফলো করা লোকেদের থেকে পোস্টগুলোও দেখাবে। পূর্বে নিম্নলিখিত ফিড শুধু ব্যবহারকারীদের অনুসরণ করা লোকেদের আসল পোস্টগুলো দেখাত।

অ্যাডাম মোসেরি এক ব্লগ পোস্টে জানিয়েছেন, থ্রেডগুলোর জন্য দুটি ছোট আপডেট রয়েছে, যা উল্লেখ করার মতো। ব্যবহারকারীদের প্রোফাইলে একটি নতুন রিপোস্ট ট্যাব চালু করা হয়েছে যেন ব্যবহারকারীরা এক জায়গায় পোস্ট করা সব থ্রেড দেখতে পারেন। আমরা ব্যবহারকারীদের প্রতিক্রিয়ার ওপর ভিত্তি করে ব্যবহারকারীদের ফলো করা ফিডে রিপোস্ট যোগ করছি।

সর্বশেষ খবর