বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

এক্সে লাইভস্ট্রিম শপিং

টেকনোলজি ডেস্ক

এক্সে লাইভস্ট্রিম শপিং

এক্সের সিইও লিন্ডা ইউক্যারিনোর মতে, ‘এক্সের পার্টনারশিপ ভিডিও ব্যবহারে নতুন কর্মপরিকল্পনা উৎসাহিত করবে।’ প্রথমে বিতর্কিত নানা সিদ্ধান্ত নিলেও সম্প্রতি লাইভস্ট্রিমিংয়ের দিকে  তারা জোর দিচ্ছে। তবে লাইভস্ট্রিমিং করার ক্ষেত্রেও কিছুটা ব্যর্থতার সাক্ষী হতে হয়েছিল।

 

এক্স’কে এভরিথিং অ্যাপ বানানোর কাজ চলছে। শুরু হচ্ছে লাইভস্ট্রিম শপিং ইভেন্ট। সেজন্য তারা মিডিয়া আইকন প্যারিস হিলটনের সঙ্গে অংশীদারিত্ব করে নিয়েছেন। নতুন লাইভস্ট্রিম শপিংয়ের মাধ্যমে ভিডিও প্রদর্শনের পাশাপাশি ক্রেতার সঙ্গে চ্যাট করা যাবে। আর এসব কিছুর পাশাপাশি শপও করা যাবে। হিলটনের সঙ্গে পার্টনারশিপে যাওয়ার পরই তারা জানিয়েছে, ‘আমরা মূলত নতুন পদ্ধতিতে সংযুক্ত হওয়ার পদ্ধতি আবিষ্কার করব। ভিডিও, লাইভ ভিডিও, লাইভ শপিং ও স্পেসের ব্যবহারও এখন আরও বৈচিত্র্যময় হবে। সবে তো শুরু।’

এক্সের সিইও লিন্ডা ইউক্যারিনোর মতে, ‘এক্সের পার্টনারশিপ ভিডিও ব্যবহারে নতুন কর্ম-পরিকল্পনা উৎসাহিত করবে।’ প্রথমে বিতর্কিত নানা সিদ্ধান্ত নিলেও সম্প্রতি লাইভস্ট্রিমিংয়ের দিকে তারা জোর দিচ্ছে। তবে লাইভস্ট্রিমিং করার ক্ষেত্রেও কিছুটা ব্যর্থতার সাক্ষী হতে হয়েছিল। প্যারিস হিলটনের সঙ্গে লাইফস্ট্রিমে অবশ্য কীভাবে ভালো কিছু হবে তা নিয়েও অনেকের কৌতূহল রয়েছে। তবে মাস্ক আগেই বলেছিলেন, এক্স শুধু মাইক্রোব্লগিং প্ল্যাটফরম থাকবে না। বরং সৃজনশীল শিল্পীদের এখানে সংযুক্ত করা হবে।          

সর্বশেষ খবর