শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

অপ্রয়োজনীয় ইমেইল ডিলিট করুন এক ক্লিকে

টেকনোলজি ডেস্ক

অপ্রয়োজনীয় ইমেইল ডিলিট করুন এক ক্লিকে

কখনো কখনো বেশি অপ্রয়োজনীয় মেইল আসে। যে কারণে ভর্তি হয়ে যায় গুগলের ১৫ জিবি ফ্রি স্টোরেজ। তারপর দরকারি মেইলগুলো আসা বন্ধ হয়ে যায়। এ সমস্যা থেকে মুক্তি পেতে অপ্রয়োজনীয় মেইলগুলোকে মুছে ফেলতে হবে। যেসব মেইলের কোনো ব্যবহার নেই সেগুলোকে ডিলিট করে দিলেই স্টোরেজ খালি হয়ে যাবে। জেনে নিন কীভাবে অপ্রয়োজনীয় ইমেইল ডিলিট করবেন-

>> প্রথমেই Gmail এ লগ ইন করুন। তারপর সার্চ বারে গিয়ে from: sender_email_address OR to: sender_email_address OR after:2023-11-28| sender_email_address-এর জায়গায় যে ইমেইল আইডি আপনি মুছতে চান সেটি লিখুন। তারপর আপনাকে সেই তারিখটি লিখতে হবে যার জন্য মেইলগুলো ডিলিট করা হবে।

>> সার্চ করার পরে, ইনবক্সের একদম উপরে চেকবক্সে ক্লিক করুন। তারপর একটি টেক্সট সব সিলেক্ট করুন। এর পরে সমস্ত সিলেক্ট করা মেইলগুলো মুছে ফেলা হবে।

>> তারপর ট্র্যাশ আইকনে ক্লিক করুন। এটি সমস্ত সিলেক্ট করা ইমেইল মুছে ফেলবে। এক ক্লিকে সব বাল্ক মেসেজ ডিলিট করতে-

>> প্রথমে ওয়েব ব্রাউজার খুলুন। তারপর জিমেইল অ্যাকাউন্টে লগইন করুন। তারপর আপনাকে রিফ্রেশ বোতামের সমান আপনার ইনবক্সের একদম উপরে একটি চেকবক্সে ক্লিক করতে হবে। এর সাহায্যে পেজের সব মেইল একই সঙ্গে মুছে ফেলা যাবে। তবে এসব কিছু ডিলিট করার সময় খেয়াল রাখবেন যাতে কোনোভাবে দরকারি মেইল ডিলিট না হয়ে যায়।

               

সর্বশেষ খবর