শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

চ্যাটের মধ্যেই ইউজারদের প্রোফাইলের তথ্য দেখাবে হোয়াটসঅ্যাপ

টেকনোলজি ডেস্ক

চ্যাটের মধ্যেই ইউজারদের প্রোফাইলের তথ্য দেখাবে হোয়াটসঅ্যাপ

ডব্লিউএবেটাইনফোর প্রতিবেদন অনুসারে, ব্যবহারকারীরা শিগগিরই চ্যাটের স্ক্রিনে নেভিগেট করার প্রয়োজনীয়তা দূর করে সরাসরি চ্যাটের মধ্যে প্রোফাইল  তথ্য দেখার সুবিধা পাবেন।

 

হোয়াটসঅ্যাপ একটি নতুন ফিচার আসছে। নতুন এ ফিচার ব্যবহার করে চ্যাটিংয়ের সময় ইউজারদের প্রোফাইলের তথ্য প্রদর্শন করবে।  এ ফিচারের মাধ্যমে অফলাইনে থাকা অবস্থায়ও অপরপাশের প্রোফাইল তথ্যটি দৃশ্যমান হবে। প্রোফাইল তথ্য দৃশ্যমান করা ব্যবহারকারীদের পরস্পরের সঙ্গে জড়িত হওয়ার জন্য আরও সহজ হবে। ডব্লিউএবেটাইনফোর প্রতিবেদন অনুসারে, ব্যবহারকারীরা শিগগিরই চ্যাটের স্ক্রিনে নেভিগেট করার প্রয়োজনীয়তা দূর করে সরাসরি চ্যাটের মধ্যে প্রোফাইল তথ্য দেখার সুবিধা পাবেন। এ ফিচার কথোপকথনে থাকা অন্যদের যে কোনো পরিবর্তনের বিষয়টি সঙ্গে সঙ্গে অবহিত করবে। এ তথ্য শুধু ব্যবহারকারীর গোপনীয়তা সেটিংসের ওপর ভিত্তি করে দৃশ্যমান হবে। ফিচারটি বর্তমানে পরীক্ষা-নিরীক্ষার মধ্যে রয়েছে এবং ভবিষ্যতের অ্যাপ আপডেটে অন্তর্ভুক্ত করা হবে বলে আশা করা হচ্ছে।

এছাড়া হোয়াটসঅ্যাপে যাদের চ্যানেল রয়েছে তাদের স্থগিত চ্যানেলের জন্য একটি পর্যালোচনার অনুরোধ করার অনুমতি দেওয়ার জন্য একটি নতুন ফিচার চালু করার পরিকল্পনা করছে। এ ফিচার ব্যবহার করে চ্যানেল মালিকরা জবাবদিহি চাইতে এবং সম্ভাব্য ভায়োলেন্সের বিষয়টি কার্যকরভাবে মোকাবিলা করতে পারবেন।

সর্বশেষ খবর