শিরোনাম
মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

কম্পিউটার থেকে ফোনে বার্তা আদান-প্রদান করবেন যেভাবেন

টেকনোলজি ডেস্ক

অনেক সময়ই মুঠোফোন ব্যবহার করা সম্ভব হয় না। ফলে ফোনে অন্যদের পাঠানো বার্তা সময়মতো না দেখার ফলে গুরুত্বপূর্ণ তথ্য অজানা থেকে যায়। শুধু তাই নয়, বার্তার উত্তর সময়মতো না দেওয়ার ফলে অনেক সময় বিব্রতকর পরিস্থিতিরও মুখোমুখি হতে হয়।

কিন্তু অ্যান্ড্রয়েড ফোনে থাকা মেসেজেস অ্যাপের ওয়েব সংস্করণ ব্যবহার করে কম্পিউটার থেকে ফোনে আসা বার্তা পড়ার পাশাপাশি নতুন বার্তাও পাঠানো সম্ভব।

কম্পিউটার থেকে ফোনে বার্তা আদান-প্রদানের জন্য প্রথমে এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এরপর ফোন থেকে মেসেজেস অ্যাপে প্রবেশ করে ডানদিকের উপরে থাকা প্রোফাইল নেম অপশনে ট্যাপ করার পর ‘ডিভাইস পেয়ারিং’ নির্বাচন করতে হবে। এবার ‘সুইচ টু কিউআর পেয়ারিং’ অপশনে ট্যাপ করে পরের পৃষ্ঠায় থাকা ‘কিউআর কোড স্ক্যানার’ নির্বাচন করতে হবে। এরপর কিউআর কোড স্ক্যান করলেই কম্পিউটারের ব্রাউজারে মেসেজেস অ্যাপ চালু হয়ে যাবে। এখান থেকে ব্যবহারকারীরা নিজেদের ফোনে এসএমএস আদান প্রদান করতে পারবেন।

কম্পিউটার থেকে গুগল মেসেজেস অ্যাপের ওয়েব সংস্করণ লগআউট করতে হলে কম্পিউটার ব্রাউজারের গুগল মেসেজেস ওয়েব সংস্করণের ওপরে থাকা তিনটি ডট মেনুতে ক্লিক করে ‘আনপেয়ার’ অপশন নির্বাচন করতে হবে।

সর্বশেষ খবর