মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

অ্যান্ড্রয়েডের ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট হবে চ্যাটজিপিটি

টেকনোলজি ডেস্ক

অ্যান্ড্রয়েডের ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট হবে চ্যাটজিপিটি

চ্যাটজিপিটি মূলত ল্যাঙ্গুয়েজ মডেলভিত্তিক একটি এআই চ্যাটবট। যদিও এর আগে মাইক্রোসফটের কর্টানা ও অ্যামাজনের অ্যালেক্সা অ্যান্ড্রয়েডের জন্য বিকল্প ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট হিসেবে কাজ করেছে। তবে কোনোটাই গুগল অ্যাসিস্ট্যান্টের আধিপত্য কমাতে পারেনি...

ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্টের মধ্যে অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে গুগল সবচেয়ে জনপ্রিয়। কোম্পানির নিজস্ব জেনারেটিভ এআই বার্ড থেকে এআই অ্যাসিস্ট্যান্টের সক্ষমতা বাড়াতে চাইছে। সে হিসেবে অ্যান্ড্রয়েডে এআই অ্যাসিস্ট্যান্টের অন্যতম বিকল্প হতে পারে ওপেন এআইয়ের চ্যাটজিপিটি।

অ্যান্ড্রয়েড অথরিটি প্রকাশিত প্রতিবেদনের বরাতে গিজমোচায়নার খবরে এ তথ্য জানা গেছে।

চ্যাটজিপিটি মূলত ল্যাঙ্গুয়েজ মডেলভিত্তিক একটি এআই চ্যাটবট। যদিও এর আগে মাইক্রোসফটের কর্টানা ও অ্যামাজনের অ্যালেক্সা অ্যান্ড্রয়েডের জন্য বিকল্প ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট হিসেবে কাজ করেছে। তবে কোনোটাই গুগল অ্যাসিস্ট্যান্টের আধিপত্য কমাতে পারেনি। তবে এবার চ্যাটজিপিটি ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট এ হিসাব বদলে দিতে পারে। প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, চ্যাটজিপিটির অ্যান্ড্রয়েড অ্যাপটির সর্বশেষ সংস্করণে গুগল অ্যাসিস্ট্যান্টের অনুরূপ ভয়েস ইনপুট দেওয়ার ফিচার দেখা গেছে।

সর্বশেষ খবর