শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

দুর্দান্ত তিন অ্যাপ

টেকনোলজি ডেস্ক

দুর্দান্ত তিন অ্যাপ

স্ক্রিন শেয়ারিং : যদি আপনি ডিভাইসটি নিয়ন্ত্রণ করতে না চান বা শুধু দূর থেকে ডিভাইসটি পরিচালনায় আপনার বন্ধুকে সহায়তা করতে চান, তাহলে আপনি গুগল মিটের স্ক্রিন শেয়ারিং ফিচার ব্যবহার করে তা করতে পারেন। এর জন্য উভয় ফোনেই গুগল মিট অ্যাপ ইনস্টল থাকতে হবে। তারপর যাকে সহায়তা করতে চান তাকে গুগল মিটে কল দিন। কল কানেক্ট থাকা অবস্থায় স্টার্ট আইকনে ক্লিক করুন। তারপর স্ক্রিন শেয়ারে গিয়ে স্টার্ট নাউতে ক্লিক করুন। একই ধরনের স্ক্রিন শেয়ারিংয়ের ফিচার হোয়াটসঅ্যাপ ও ফেসবুক ম্যাসেঞ্জারেরও রয়েছে।

এয়ারমিরর : গুগল প্লে স্টোর থেকে এয়ারমিররের মতো একটি অ্যাপ ডাউনলোড করুন এবং একটি ই- মেইল ঠিকানা দিয়ে সাইন আপ করুন। আপনি আপনার ই-মেইল ঠিকানা এবং অ্যাকাউন্ট নিশ্চিত করতে একটি যাচাইকরণ কোড পাবেন। আপনি যাকে সাহায্য করার চেষ্টা করছেন তাকে প্লে স্টোর থেকে এয়ারড্রয়েড রিমোট সাপোর্ট অ্যাপ ইনস্টল করতে বলুন। একবার সেই ব্যক্তি অ্যাপটি সেটআপ করার পর তারা একটি নয় সংখ্যার কোড দেখতে পাবে। সেই কোড আপনার রিমোট সাপোর্ট ট্যাবে গিয়ে লিখুন। আপনার রিমোট কন্ট্রোল অ্যাক্সেস গ্রহণ করার জন্য সেই ব্যক্তির দশ সেকেন্ড সময় থাকবে। এক্ষেত্রে চাইলে আপনারা স্ক্রিন শেয়ার করতে পারেন। অথবা চ্যাট করতে অডিও বার্তাও পাঠাতে পারেন বা সরাসরি কলও করতে পারেন। একবার স্ক্রিন শেয়ারের অনুমতি পেলে আপনি সেই ব্যক্তিকে সমস্যা সমাধানে সহায়তা করতে পারবেন।

এয়ারড্রয়েড : গুগল প্লে স্টোর থেকে এয়ারড্রয়েড অ্যাপটি ডাউনলোড করতে হবে এবং আপনার এয়ারমিরর অ্যাপে সাইনআপ করতে হবে। আপনার ফোনে এয়ারমিরর অ্যাপ খুলুন এবং বিস্তারিত নির্দেশাবলির জন্য অ্যাড ডিভাইস করুন। তারপর আপনি তিনটি বিকল্প দেখতে পাবেন, কন্ট্রোল, ক্যামেরা এবং স্ক্রিন মিররিং। কন্ট্রোল আপনাকে অন্য ডিভাইসের সম্পূর্ণ রিমোট কন্ট্রোল সুযোগ দেবে। আপনি ওপরে এবং নিচে সোয়াইপ করতে পারেন, অ্যাপ খুলতে পারেন এবং টাইপ করতে পারবেন। আর ক্যামেরা অপশনের মাধ্যমে আপনি অন্য ফোনে ফ্রন্ট ও ব্যাক ক্যামেরার এক্সেস পাবেন। অবশ্যেই অন্য ব্যক্তিকে তার ফোনের প্রয়োজনীয় অনুমতি দিতে হবে যাতে আপনি তার ফোনের সব ফিচার ব্যবহার করতে পারেন। কাজ শেষে যাকে সহায়তা করছেন তার এক্সিট বাটনে ক্লিক করতে হবে। এ ছাড়া নিশ্চিত হতে ফোনটি রিস্টার্টও করতে পারেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর