শিরোনাম
শনিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

জি-মেইলে জরুরি মেইল আর্কাইভ করার উপায়

টেকনোলজি ডেস্ক

জি-মেইলে জরুরি মেইল আর্কাইভ করার উপায়

প্রয়োজনে জরুরি মেইলগুলো আর্কাইভ করে রাখতে পারেন। এতে আপনি আপনার প্রয়োজনীয় মেইল আলাদা করে রাখতে পারবেন। এর সবচেয়ে বড় সুবিধা হলো, আপনি যতদিন ইচ্ছা মেইল আর্কাইভ করে রাখতে পারবেন। কোনোভাবেই সেই মেইল ডিলিট হয়ে যাবে না। দেখে নিন কীভাবে জরুরি মেইলগুলো আর্কাইভ করবেন-

ডেস্কটপে করতে চাইলে-

>> আপনার জি-মেইল ইনবক্স খুলুন।

>> যেসব মেইল আর্কাইভ করতে চান সেই সব ইমেইল সিলেক্ট করুন। এজন্য প্রতিটি ইমেলের পাশের বাক্সে ক্লিক করুন বা উপরের দিকে “সিলেক্ট অল” বক্সে ক্লিক করে সব ইমেইল সিলেক্ট করুন। তবে যদি সিলেক্ট অল দেন তাহলে সব মেইল কিন্তু আর্কাইভ হয়ে যাবে। তাই বেছে বেছে সিলেক্ট করুন।

>> এবার “আর্কাইভ” অপশনে ক্লিক করুন। আপনি যদি কোনো ফোল্ডার লুকিয়ে রাখতে চান, তাহলে ফোল্ডারে ক্লিক করুন। >> এরপর “আর্কাইভ”-এ ক্লিক করলেই কাজ শেষ।

অ্যান্ড্রয়েড ডিভাইসে-

প্রথমে আপনার মোবাইল বা ট্যাবলেটে জি-মেইল অ্যাপটি খুলুন। আপনি যে ইমেলটি আর্কাইভ করতে চান সেটি খুলুন। স্ক্রিনের উপরের ডানদিকে তিন-বিন্দু আইকনে ক্লিক করুন। তারপর মেনু থেকে “আর্কাইভ” সিলেক্ট করুন।

আইফোনে করতে হলে-

আপনার আইফোন বা আইপ্যাডে জি-মেইল অ্যাপ খুলুন। আপনি যে ই-মেইলটি আর্কাইভ করতে চান, তার ডানদিকে সোয়াইপ করুন। এবার “আর্কাইভ” আইকনটি দেখতে পাবেন। তাতে ক্লিক করলেই কাজ শেষ।

সর্বশেষ খবর