রবিবার, ৩ মার্চ, ২০২৪ ০০:০০ টা

টিকটকে নাম পরিবর্তন করবেন যেভাবে

টেকনোলজি ডেস্ক

টিকটকে নাম পরিবর্তন করবেন যেভাবে

টিকটকে ভিডিওর পাশাপাশি অ্যাকাউন্টের নামও বেশ গুরুত্বপূর্ণ। টিকটক ব্যবহার শুরুর সময়ে আপনি অবশ্যই একটি প্রোফাইল নেম এবং ইউজার নেম দিয়ে থাকেন। সেই নাম আপনার কিছু সময় পর স্বাভাবিকভাবেই ভালো নাও লাগতে পারে। আপনি চাইলেই টিকটকে খুব সহজে আপনার প্রোফাইল নেম বা ইউজার নেম পরির্বতন করতে পারেন।

১. প্রথমেই আপনার প্রোফাইল পেইজে যান (প্রোফাইল আইকনের নিচের ডান কোনায় চাপুন);

২. এডিট প্রোফাইল সিলেক্ট করুন;

৩. আপনার প্রোফাইল নেম পরিবর্তন করতে ‘নেম’ অপশনটি সিলেক্ট করুন। কিংবা আপনার ইউজার নেম পরিবর্তন করতে ‘ইউজার নেম’ অপশনটি সিলেক্ট করুন।

৪. আপনার নতুন নাম লিখুন। তবে ইউজার নেমের ক্ষেত্রে আপনার মনে রাখতে হবে যে এটি অনন্য হতে হবে। অর্থাৎ, এটি টিকটকে ইতোমধ্যে আছে এমন কোনো ইউজার নেমের সঙ্গে মিল থাকতে পারবে না। ইউজার নেম পরিবর্তন করার আগে আপনাকে আরও কিছু বিষয় সম্পর্কে সচেতন হতে হবে। প্রথমত, টিকটকে ইউজার নেম প্রতি ৩০ দিনে একবার পরিবর্তন করা যায়। কাজেই এটি পরিবর্তন করার সময়ে নিজে আগে নিশ্চিত হোন যে এই ইউজার নেম আপনি আগামী ৩০ দিন ব্যবহার করতে চান কি না। এর পাশাপাশি আপনি যখন আপনার ইউজার নেম পরিবর্তন করবেন, তখন আপনার নিজস্ব টিকটক ইউআরএলও পরিবর্তন হয়ে যাবে। যা দেখতে অনেকটা tiktok.com/@username। এর মানে হচ্ছে, কেউ যদি আপনার পুরনো ইউআরএল অ্যাড্রেস ব্যবহার করে আপনার ভিডিও দেখার চেষ্টা করেন, তখন সেটি দেখতে পাবেন না। এ ছাড়া আপনার আকাউন্টটি যদি ভেরিফাইড অ্যাকাউন্ট হয়ে থাকে, সেক্ষেত্রে আপনি যদি ইউজার নেম পরিবর্তন করেন, তাহলে আপনার অ্যাকাউন্টটি আর ভ্যারিফাইড থাকবে না।

সর্বশেষ খবর