বুধবার, ২৬ জুন, ২০২৪ ০০:০০ টা

অ্যাপল টিভি দেখতে পারবেন অ্যান্ড্রয়েড ফোনে

টেকনোলজি ডেস্ক

অ্যাপল টিভি দেখতে পারবেন অ্যান্ড্রয়েড ফোনে

অ্যান্ড্রয়েড স্মার্টফোন ও ট্যাবে অ্যাপল টিভি লঞ্চ করার সিদ্ধান্ত নিল অ্যাপল। এর আগে শুধু আইফোন এবং নির্দিষ্ট কয়েকটি অ্যান্ড্রয়েড স্মার্ট টিভিতেই অ্যাপল টিভি অ্যাক্সেস করা যেত। তবে সেই পরিষেবার পরিধি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সংস্থা।  মোবাইল ডিভাইস ছাড়াও রোকু, অ্যামাজন ফায়ার স্টিক, প্লে স্টেশন এবং এক্স বক্সেও রোল আউট হওয়া শুরু হয়েছে অ্যাপল টিভি...

 

অ্যান্ড্রয়েড স্মার্টফোন ও ট্যাবে অ্যাপল টিভি লঞ্চ করার সিদ্ধান্ত নিল অ্যাপল। এর আগে শুধু আইফোন এবং নির্দিষ্ট কয়েকটি অ্যান্ড্রয়েড স্মার্ট টিভিতেই অ্যাপল টিভি অ্যাক্সেস করা যেত। তবে সেই পরিষেবার পরিধি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। মোবাইল ডিভাইস ছাড়াও রোকু, অ্যামাজন ফায়ার স্টিক, প্লে স্টেশন এবং এক্স বক্সেও রোল আউট হওয়া শুরু হয়েছে অ্যাপল টিভি। বিশ্বজুড়ে স্মার্ট ডিভাইস ব্যবহারকারীদের কাছে অ্যাপল টিভি প্লাসের জনপ্রিয়তা বাড়াতে এ সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। এরই মধ্যে তার জন্য ইঞ্জিনিয়ার নিয়োগ করা শুরু করেছে অ্যাপল। অ্যাপল টিভি প্লাসে একাধিক অরিজিনাল শো, সিনেমা এবং ডকুমেন্টরি দেখানো হয়।

তাছাড়া বিশ্বজুড়ে ওটিটি পরিসেবা হিসেবে বেশ জনপ্রিয় অ্যাপল টিভি প্লাস। এই সুবিধা অ্যান্ড্রয়েড ফোনে চালু হলে ব্যবহারকারীরা অন্যান্য চ্যানেল, যেমন- এইচবিও, শোটাইম সাবস্ক্রাইব করতে পারবেন। অ্যাপের মধ্যে সিনেমা কেনা ও ভাড়া নেওয়া যাবে। এর আগে অ্যাপল মিউজিকের সঙ্গেও এমনটাই করেছিল কোম্পানি।

২০১৫ সালে শুধু আইওএস ডিভাইসের জন্য লঞ্চ হয় অ্যাপল মিউজিক। তবে সেই বছরই অ্যান্ড্রয়েড ফোনেও পরিষেবাটি শুরু করার সিদ্ধান্ত নেয় সংস্থা। ২০১৯ সালে লঞ্চ হয় অ্যাপল টিভি অ্যাপ। এখন পর্যন্ত এটি আইফোন ও কিছু অ্যান্ড্রয়েড স্মার্ট টিভিতেই সীমাবদ্ধ।

সর্বশেষ খবর